জিম্বাবুয়েতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪২ বাসযাত্রী নিহত

ডেস্ক রিপোর্ট: জিম্বাবুয়ে এক দুর্ঘটনায় কমপক্ষে ৪২ জন বাসযাত্রী নিহত ও ৩০ জন আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, একটি বাসে গ্যাস সিলিন্ডির বিস্ফোরণে গত বৃহস্পতিবার গভীর রাতে এই ঘটনা ঘটে।

শুক্রবার জিম্বাবুয়ের পুলিশের মুখপাত্র চ্যারিটি চারামবা বার্তা সংস্থা এএফপিকে জানান, আমরা জানতে পেরেছি ৪২ জনের বেশি নিহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম হেরাল্ড জানায়, একজন যাত্রীর বহন করা রান্নার সিলিন্ডার বিস্ফোরণে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনায় কয়েক ডজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

জিম্বাবুয়ের টেলিভিশন চ্যানেল জেবিসি দুর্ঘটনাস্থলের চিত্র প্রকাশ করে জানায়, দক্ষিণ আফ্রিকা ও বুলাওয়ে শহরের মধ্যবর্তী মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

জেবিসির প্রতিবেদনে বলা হয়, আহতদের গোয়ান্দা টাউন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। জেবিসাভানে থেকে বেইতব্রিজ ক্রসিং হয়ে ফিলাবুসি এলাকায় যাচ্ছিল যাত্রীবাহী বাসটি।

গত সপ্তাহে রাজধানী হারারে ও পূর্বাঞ্চলের শহর রুসাপের মধ্যবর্তী মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৫০ জন নিহত হয়।

দেশটির প্রেসিডেন্ড ইমারসন নানগাগওয়া বলেছেন, ওই দুর্ঘটনার পর সড়কের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

জিম্বাবুয়েতে গত কয়েক বছর ধরে বাস দুর্ঘটনা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এর জন্য দেশটির বাজে রাস্তাঘাটকে দায়ী করা হয়। গত বছরের জুন মাসে আরেক বাস দুর্ঘটনায় ৪৩ জনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *