টানা অষ্টম বুন্দেসলিগা শিরোপা জিতলো বায়ার্ন মিউনিখ

স্পোর্টস: ওয়ার্ডার ব্রেমেনকে ১-০ গোলে পরাজিত করে বুন্সেদলিগায় টানা অষ্টম শিরোপা জয় করে নিয়েছে বায়ার্ন মিউনিখ। ম্যাচের ৪৩ মিনিটে জয়সূচক গোলটি করেন পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কি। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডকে ১০ পয়েন্ট পিছনে ফেলে দুই ম্যাচ হাতে রেখে শিরোপা জেতার কৃতিত্ব অর্জন করে হান্সি ফ্লিকের দল।

বরুসিয়ার হাতে রয়েছে তিনটি ম্যাচ। সব মিলিয়ে এই নিয়ে ৩০তম জার্মান লিগ শিরোপা জয় করলো বেভারিয়ান্সরা। এবারের মৌসুমে ট্রেবল জয়ের পথে দারুন ছন্দে রয়েছে বায়ার্ন। আগামী ৪ জুলাই জার্মান কাপ ফাইনালে বায়ার লেভারকুজেনের মোকাবেলা করবে হান্সি ফ্লিকের দল। এছাজা জার্মান জায়ান্টরা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র প্রথম লেগে চেলসির বিপক্ষে ৩-০ গোলে জয়ী হয়ে এগিয়ে রয়েছে।

করোনাভাইরাসের কারণে মার্চ থেকে বন্ধ থাকার পর গত মাসে প্রথম ইউরোপিয়ান লিগ হিসেবে মাঠে গড়ায় বুন্দেসলিগা। গতকালের জয়ের মাধ্যমে সব ধরনের প্রতিযোগিতায় করোনা পরবর্তী মৌসুমে টানা অষ্টম জয় তুলে নিল বায়ার্ন। ব্রেমেনের মাঠে বিরতির ঠিক আগে লিওয়ানদোস্কি লিগের ৩১ তম গোল করে বায়ার্নের জয় নিশ্চিত করেন।

কিন্তু পরবর্তীতে বাকি ম্যাচে বায়ার্নকে দারুন চাপে ফেলে স্বাগতিক ব্রেমেন। ১১ মিনিট বাকি থাকতে লেফট-ব্যাক আলফোনসো ডেভিস দ্বিতীয় হলুদ কার্ডের কারণে মাঠের বাইরে চলে গেলে ম্যাচে জেতা বায়ার্নের জন্য কঠিন হয়ে পড়েছিল। রেলিগেশনের খরায় থাকা ব্রেমেনের ৪১ বছর বয়সী স্ট্রাইকার ক্লডিও পিজারো সমতা প্রায় এনেই ফেলেছিলেন।

কিন্তু ৯০ মিনিটে বায়ার্নের সাবেক এই স্ট্রাইকারের শট দারুন দক্ষতায় রুখে দেন ম্যানুয়েল নয়্যার। এই পরাজয়ে রেলিগেশন জোনেই থাকলো বুন্দেসলিগায় সবচেয়ে বেশী মৌসুম কাটানো ব্রেমেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *