টানা চতুর্থ জয় পেল ইউনাইটেড

স্পোর্টস: ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অবনমন অঞ্চলের অ্যাস্টন ভিলাকে উড়িয়ে টানা চতুর্থ জয় পেয়েছে উলে গুনার সুলশারের দল। প্রতিপক্ষের মাঠে বৃহস্পতিবার ৩-০ গোলে জিতেছে ইউনাইটেড। একটি করে গোল করেন ব্রুনো ফের্নান্দেস, ম্যাসন গ্রিনউড ও পল পগবা।

লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে অ্যাস্টনের সঙ্গে ২-২ ড্র করেছিল প্রতিযোগিতার সফলতম দলটি। করোনাভাইরাস বিরতির পর পুনরায় শুরু হওয়া লিগের এই পর্বে প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের মাঠে ১-১ ড্র করেছিল তারা। এরপর জিতেই চলেছে। সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত রইল রেকর্ড ২০ বারের লিগ চ্যাম্পিয়নরা।

ম্যাচের প্রথম ‘কুলিং ব্রেক’ এর পরপরই অবশ্য গোল খেতে বসেছিল ইউনাইটেড। অ্যাস্টনের ডাচ মিডফিল্ডার আনোয়ার এল গাজির শট লাগে পোস্টে। ২৭তম মিনিটে সফল স্পট-কিকে সফরকারীদের এগিয়ে নেন ফের্নান্দেস। পর্তুগিজ এই মিডফিল্ডার নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিনউড। অঁতনি মার্সিয়ালের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের মুখ থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন তরুণ ইংলিশ ফরোয়ার্ড।

৫৮তম মিনিটে দারুণ এক গোলে স্কোরলাইন ৩-০ করেন পগবা। ফের্নান্দেসের পাস ডি-বক্সের সামনে পেয়ে বাঁকানো শটে জালে পাঠান ফরাসি মিডফিল্ডার। দুই মিনিট পর মার্সিয়ালের শট ফেরে ক্রসবারে লেগে।

স্বাগতিক গোলরক্ষক দারুণ কিছু সেভ করায় ব্যবধান শেষ পর্যন্ত আর বাড়েনি। দিনের অন্যান্য ম্যাচে বোর্নমাউথের মাঠে টটেনহ্যাম হটস্পার গোলশূন্য ও এভারটন নিজেদের মাঠে সাউথ্যাম্পটনের সঙ্গে ১-১ ড্র করে। ৩৪ ম্যাচে ১৬ জয় ও ১০ ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইউনাইটেড। সমান ম্যাচে লেস্টার সিটি ৫৯ পয়েন্ট নিয়ে চারে, চেলসি ৬০ পয়েন্ট নিয়ে তিনে, ম্যানচেস্টার সিটি ৬৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। আগেই শিরোপা জেতা লিভারপুলের পয়েন্ট ৯২।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *