টেইলরের নজর ২০২৩ বিশ্বকাপ

স্পোর্টস: আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘ করার ইচ্ছার কথা আগেও প্রকাশ করেছেন রস টেইলর। সেটি আরও একবার ফুটে উঠেছে তার কণ্ঠে। নিউ জিল্যান্ডের এই অভিজ্ঞ ব্যাটসম্যান জানিয়েছেন, তার দৃষ্টিসীমানায় আছে ২০২৩ বিশ্বকাপ। তবে পথটা যে সহজ নয়, সেটিও উপলব্ধি করছেন তিনি। এবারের মৌসুম শেষে ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে সঠিক একটি ধারনা পাবেন বলে চলতি বছরের শুরুতে অবশ্য জানিয়েছিলেন টেইলর। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে বদলে গেছে অনেককিছু।

দীর্ঘ সময় মাঠের বাইরে আছেন ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যান। তবে অনাকাক্সিক্ষত লম্বা এই বিরতি টেইলরের জন্য আশীর্বাদ হয়েই এসেছে। নিজেকে নিয়ে নতুন করে ভাবার সময় সুযোগ হয়েছে তার। ফিরতে পারছেন আরও সতেজ হয়ে।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, লক্ষ্য স্থির করেছেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলার। “স্বল্প ও দীর্ঘমেয়াদী লক্ষ্য সবারই আছে এবং ওয়ানডে বিশ্বকাপ অবশ্যই আমার রাডারে রয়েছে। এর মানে এটা নয় যে, আমি সেখানে খেলতেই পারব, তবে এটা অবশ্যই আমার লক্ষ্যগুলোর একটি। কোভিড-১৯ এর ছোবলে ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়েছে ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে।

তিন বছরের লম্বা এই পথ পাড়ি দিতে পারবেন কিনা এ নিয়েই সন্দিহান টেইলর। “লম্বা একটি পথ হতে চলেছেৃসবচেয়ে ভালো সময় ছিল ফেব্রুয়ারি ও মার্চে। কিন্তু এখন বিশ্বকাপ ২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে পেছানো হয়েছে। প্রায় আরও ছয় বা সাত মাসের অপেক্ষা।”

এদিকে দারুণ এক কীর্তি অপেক্ষা করছে টেইলরের সামনে। নিউ জিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা থেকে কেবল পাঁচ ম্যাচ দূরে তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেললেই দলটির সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেটোরির ৪৩৭ ম্যাচের রেকর্ড টপকে যাবেন ডানহাতি এই ব্যাটসম্যান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *