ট্রলারডুবিতে নিখোঁজ ২ শ্রমিকের মরদেহ উদ্ধার : একজনের পরিচয় মিলেছে

নিজস্ব প্রতিবেদক, পাবনা : মেঘনা নদীতে ট্রলার ডুবে নিখোঁজ ২০ শ্রমিকের মধ্যে ২ জনের মরদেহ উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা। তাদের মধ্যে একজনের নাম পরিচয় জানা গেছে।

তিনি হলেন, পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের দাসমরিচ গ্রামের মোশারফ হোসেনের ছেলে ওমর আলী।

জন্ম থেকেই তার এক হা‌তের আঙ্গুল আর ক‌ব্জি নেই। তাই সহজেই স্বজনেরা তাকে চিনতে পেরেছেন।

রোববার (২০ জানুয়ারি) সকালে চাঁদপুরের মতলব উপজেলার ষাটনল এলাকার মেঘনা নদী থেকে একজনের এবং মুন্সিগঞ্জের গজারিয়া প্রান্তের মেঘনা নদী থেকে দুপুরে অপর আরেকজনের মরদেহ উদ্ধার করা হয়।

নারায়ণগঞ্জ জোনের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মামুনুর রশীদ জানান, সকাল ও দুপুরে দুই স্থান থেকে দুটি মরদেহ উদ্ধার করা হয়। তবে মরদেহ দুটির মধ্যে একজনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারি ভোররাতে কুমিল্লার দাউদকান্দি থেকে ট্রলারে মাটি তুলে ৩৪ জন শ্রমিক নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী নিয়ে যাচ্ছিল। ভোররাত সাড়ে ৩টার দিকে ট্রলারটি মুন্সীগঞ্জের চরঝাঁপটার মেঘনা নদীতে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহী জাহাজ ধাক্কা দিয়ে চাঁদপুরের দিকে চলে যায়।

এতে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা শ্রমিকদের মধ্যে ১৪ জন সাঁতরে প্রাণে বাঁচাতে পারলেও ট্রলারটির কেবিনের ভেতরে ঘুমন্ত ২০ শ্রমিক নিখোঁজ হয়। নিখোঁজদের মধ্যে ১৮ জনের বাড়ি পাবনার ভাঙ্গুড়া উপজেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *