ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে ধোঁয়াশা

বিদেশ : করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে তার চিকিৎসক জানান, তার শারীরিক উন্নতিতে তারা খুবই আনন্দিত। তার কিছুক্ষণ পরেই হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ প্রেস ব্রিফিং এ জানান, সামনের সময়টা ট্রাম্পের জন্য জটিল।

ট্রাম্পকে অক্সিজেন দেওয়া নিয়েও পরস্পরবিরোধী বক্তব্য দেওয়া হয়েছে। হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি বলেন, ট্রাম্পকে অক্সিজেন দেওয়া হচ্ছে না। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই তাকে অক্সিজেন দিতে হয় বলে সংবাদ প্রকাশ করেছে বিবিসি। প্রেস ব্রিফিংয়ে শনকে বারবার এ বিষয়ে প্রশ্ন করা হলেও এড়িয়ে যান তিনি। ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি হাসপাতালে কনলিসহ চিকিৎসকদের একটি দল ট্রাম্পের চিকিৎসা করছেন।

প্রেস ব্রিফিংয়ে হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি জানান, গত ২৪ ঘন্টায় প্রেসিডেন্ট ট্রাম্পের শরীরে জ¦র ছিল না, অনেকটাই সুস্থ আছেন তিনি। কনলি বলেন, প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতিতে আমি এবং আমার দল খুবই সন্তুষ্ট। চিকিৎসার অংশ হিসেবে ট্রাম্প হাইড্রোক্সিক্লোরোকুইন জাতীয় ওষুধ, রেমডিসিভির সেবন করছেন। তবে ট্রাম্প কবে হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন, সে সম্পর্কে কিছু বলেননি কনলি। ট্রাম্প নিজেই টুইট করে নিজের শারীরিক অবস্থা ভাল রয়েছে বলে জানান।

তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় এখন অনেকটাই ভাল বোধ করছেন। করোনা আক্রান্তদের মধ্যে বয়স্কদের ঝুঁকিই সবচেয়ে বেশি। ৭৪ বছর বয়সী ট্রাম্প সেই বয়স শ্রেণিতেই পড়েছেন। হোয়াইট হাউস বলেছে, পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে প্রেসিডেন্ট ট্রাম্প আগামী কয়েক দিন হাসপাতালের একটি স্পেশাল স্যুট থেকে কাজ চালিয়ে যাবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *