ট্রাম্প প্রেসিডেন্টের জন্য যোগ্য নন’- বারাক ওবামা

বিদেশ : সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের সরকার পরিচালনাকে ‘টিভি রিয়েলিটি শোতে’ পরিণত করেছেন। বিবিসি জানায়, ডেমোক্র্যাটিক পার্টির বার্ষিক কনভেনশনে ট্রাম্পের বিরুদ্ধে জ¦ালাময়ী বক্তব্য দেন ওবামা। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, ট্রাম্পের একজন টিভি রিয়েলিটি শো লিডার। মার্কিন গণতন্ত্রের প্রতি তার কোনো সম্মান নেই। তার ভাষ্য, সরকার পরিচালনার জন্য ট্রাম্প এখনো অভিজ্ঞ হননি, এ কাজ তিনি পারবেন না।

সাবেক ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট তার বক্তব্যে ট্রাম্পের অধীনে ভঙ্গুর মার্কিন অর্থনীতির সমালোচনা করেন। অর্থনীতিকে পুনরোদ্ধার করতে তিনি আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট পদে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদে কামালা হ্যারিসকে সমর্থন দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান। ভোটারদের উদ্দেশে ওবামা বলেন, বাইডেন এবং হ্যারিস এটা নিশ্চিত করবেন যে অর্থনীতি শুধু ধনীদের সুবিধা দিয়ে যাবে না, সাধারণ মানুষের স্বার্থে এটি কাজ করবে।

২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা দুই মেয়াদে মার্কিন প্রেসিডেন্ট ছিলেন বারাক ওবামা। সে সময়ে ভাইস প্রেসিডেন্ট ছিলেন জো বাইডেন। করোনা পরিস্থিতিতে অনলাইনেই চারদিন ব্যাপী এ কনভেনশন অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার ছিল এ কনভেনশনের তৃতীয় দিন।

মঙ্গলবার কনভেনশনের দ্বিতীয় দিনে জো বাইডেনকে ডেমোক্র্যাটি পার্টি থেকে মার্কিন প্রেসিডেন্ট পদে লড়ার জন্য আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেয়া হয়। কনভেনশনের শেষদিন বৃহস্পতিবার রাতে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে সর্বশেষ বক্তব্য রাখবেন জো বাইডেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *