ট্রাম্প মিথ্যাচার এবং নোংরা কৌশলের আশ্রয় নিচ্ছেন : কমলা

বিদেশ : আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট মনোনীত ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস বলেছেন, নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার নির্বাচনী প্রচারণা শিবির মিথ্যাচার এবং প্রতারণার মতো নোংরা সব কৌশলের আশ্রয় নেবেন। ট্রাম্প জন্ম নিয়ে প্রশ্ন তোলার পর তার জবাবে কমলা এসব বললেন। ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন কয়েকদিন আগে তার রানিংমেট হিসেবে কমলার নাম ঘোষণার পর থেকেই প্রেসিডেন্ট ট্রাম্প থেকে শুরু করে তার দল ও প্রচারণা শিবির কমলার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছেন। ট্রাম্প কমলার জন্মস্থান নিয়ে প্রশ্ন তুলে তার প্রয়োজনীয় যোগ্যতা নেই বলেও দাবি করেছেন।

এ নিয়ে প্রশ্ন করা হলে এক সাক্ষাৎকারে কমলা বলেন, ‘আমেরিকার জনগণকে প্রভাবিত করছে এমন প্রকৃত বিষয়গুলোকে আড়াল করতে তারা (ট্রাম্প ও তার) চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমার ধারণা এসব নিয়ে আরও নানা ধরনের নোংরা কৌশল অবলম্বন করবেন তারা। তবে এ নিয়ে আমরা প্রস্তুত রয়েছি।’

ভারতীয় বংশোদ্ভূত মা ও জ্যামাইকান বংশোদ্ভূত কৃষ্ণাঙ্গ বাবার সংসারে জন্ম নেওয়া কমলা হ্যারিস জো বাইডেনের রানিংমেট হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনীত হওয়ার পর এ নিয়ে দ্বিতীয়বার সাক্ষাৎকার দিলেন। জয় পেলে তিনি হবেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ এবং দক্ষিণ এশীয় বংশোদ্ভূত ভাইস প্রেসিডেন্ট। সাবেক ভাইস প্রেসিডেন্ট বারাক ওবামাকে নিয়ে একই ধরনের মিথ্যা বলা বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত শনিবার বলেন, তিনি কমলা হ্যারিসের প্রয়োজনীয় যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলতে চান না। তবে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরেছেন কমলার (ভাইস প্রেসিডেন্ট হওয়ার) প্রয়োজনীয় যোগ্যতা নেই। তবে ট্রাম্পের এমন দাবি সম্পূর্ণ মিথ্যা। কমলা হ্যারিসের জন্ম ক্যালিফোর্নিয়ার অকল্যান্ডে।

দেশটির নির্বাচনী বিধি অনুযায়া কোনো অযোগ্যতা নেই তার। তবে ট্রাম্প প্রেসিডেন্ট হওয়া সত্ত্বেও আরেক প্রার্থীর বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার করছেন তাও আবার সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাত দিয়ে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *