ট্রুডোর বাসভবনের সেই অনুপ্রবেশকারীর বিরুদ্ধে ২২ অভিযোগ

বিদেশ: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসভবন এলাকায় ‘বেপরোয়া’ অনুপ্রবেশের দায়ে আটকসশস্ত্র বাহিনীর সেই সদস্যের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয়েছে। হুমকি প্রদান, ভয়ঙ্কর উদ্দেশ্য নিয়ে অস্ত্র বহনসহ ২২টি অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। রয়েল কানাডিয়ান মাউন্টেন পুলিশকে (আরসিএমপি) উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

পুলিশের ধারণা, ওই ব্যক্তির কোনও সঙ্গী ছিল না। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে একটি কালো পিকআপ ট্রাক নিয়ে অটোয়ার রিডিয়াও হল এলাকার মূল প্রবেশ পথ দিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করে সে অস্ত্রধারী। লোহার গেটের সঙ্গে ধাক্কা লেগে একপর্যায়ে গাড়িটি নষ্ট হয়ে গেলেও তার আগেই কয়েকশ’ মিটার ভেতরে প্রবেশ করতে সক্ষম হয় এটি। এরপর গাড়ি থেকে নেমে ওই ব্যক্তি পায়ে হেঁটে এগিয়ে যেতে থাকলে পুলিশ তাকে আটকে দেয়। পরে প্রায় দুই ঘণ্টার কথোপকথনের পর তাকে আটক করা হয়।

রিডিয়াও হল এলাকায় ট্রুডো ও গভর্নর জেনারেল জুলি পায়েট্টের সরকারি বাসভবন। তবে ঘটনার সময় দুইজনের কেউই বাড়িতে ছিলেন না। শুক্রবার এক সংবাদ সম্মেলনে পুলিশ জানিয়েছে, আটককৃত ব্যক্তির নাম কোরে হুরেন। তার বয়স ৪৬ বছর। তিনি কানাডীয় সশস্ত্র বাহিনীর সদস্য। অটোয়া থেকে ২০০০ কিলোমিটার দূরবর্তী মানিটোবা এলাকায় বসবাস তার।

সেখান থেকেই গাড়ি চালিয়ে এসেছেন। সিবিসির প্রতিবেদনে বলা হয়, হুরেন কানাডিয়ান রেঞ্জারের সদস্য। সশস্ত্র বাহিনীর এ শাখাটি মূলত উপকূল ও গ্রাম এলাকায় টহল দিয়ে থাকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *