ট্রেনে ধরা পড়ল পালিয়ে আসা ৪ ‘করোনা রোগী’

বিদেশ : করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিদের হাতে বিশেষ সিল লাগিয়ে দিচ্ছে ভারতের মহারাষ্ট্র কর্তৃপক্ষ। এই সিল দেখে সহজেই বোঝা যাবে কেউ কোয়ারেন্টাইন থেকে পালিয়েছেন কি না। ইতোমধ্যেই দারুণ কাজে দিতে শুরু করেছে এই ব্যবস্থা।

বুধবার হাতে কোয়ারেন্টাইন সিল দেখে পালিয়ে আসা সন্দেহভাজন চার কোভিড-১৯ রোগীকে আটকে দিয়েছেন মুম্বাইয়ের একটি ট্রেনের যাত্রীরা। ভারতের পশ্চিম রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, বুধবার মুম্বাই-দিল্লি রুটে চলাচলকারী গরিব রথ ট্রেনের চার যাত্রীকে পালঘার স্টেশন থেকে নামিয়ে নেয়া হয়েছে। কারণ তাদের হাতের তালুর উল্টো দিকে ‘কোয়ারেন্টাইন সিল’ ছিল।

পরে, তাদের স্থানীয় মেডিকেল টিমের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, ওই চার যাত্রী সম্প্রতি জার্মানি থেকে ফিরেছেন। তারা কোয়ারেন্টাইন থেকে পালিয়ে সুরাট যাচ্ছিলেন।

এ চারজন কোয়ারেন্টাইন থেকে কীভাবে পালালেন, কীভাবে ট্রেনে পৌঁছালেন, কাদের সঙ্গে মিশেছেন এসব বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে। ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮ জন। সেখানে প্রাণ হারিয়েছেন অন্তত তিনজন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *