ট্রেনে ফেলে যাওয়া ৩ কেজি সোনার মালিককে খুঁজছে সুইজারল্যান্ড

বিদেশ : অনেকেই হয়তো ভুলেই ট্রেনে মোবাইল ফোন, ওয়ালেট অথবা হেডফোন ফেলে রেখে চলে যান। কিন্তু তাই বলে ব্যাগভর্তি স্বর্ণ রেখে আপনি কখনও ঘুরে বেড়ানোর কথা ভাবতে পারেন? কিংবা সেই ব্যাগ ট্রেনে ভুলে রেখে চলে যাওয়ার কথা কল্পনা করতে পারেন? হ্যাঁ, এমন এক ঘটনা ঘটেছে ইউরোপের দেশ সুইজারল্যান্ডে।

দেশটির এক নাগরিক একটি ট্রেনে স্বর্ণ ভর্তি একটি ব্যাগ রেখে চলে গেছেন। এখন কর্তৃপক্ষ ব্যাগ ফেরত দেয়ার জন্য মালিককে হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছে। ৩ কেজির বেশি স্বর্ণসহ ব্যাগটি রেখে যাওয়া সেই মালিককে খুঁজে বের করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্বর্ণের মালিককে খুঁজে পাওয়ার চেষ্টা সফল না হওয়ায় সরকার এই ঘোষণা দিয়েছে।

গত বছরের অক্টোবরে সুইজারল্যান্ডের সেন্ট গ্যালেন এবং লুসার্নেগামী একটি ট্রেনে এক লাখ ৯১ হাজার ডলার মূল্যের (বাংলাদেশি প্রায় এক কোটি ৬২ লাখ ২৬ হাজার পাঁচ টাকা) স্বর্ণ রেখে চলে যান মালিক। দেশটির সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, লুসার্নের প্রসিকিউটরের কার্যালয়ে যথাযথ নথিপত্র দিয়ে মালিক হিসেবে প্রমাণ করে এই স্বর্ণ ফেরত নিতে পাঁচ বছর সময় পাওয়া যাবে। তবে কর্তৃপক্ষ কীভাবে স্বর্ণের মালিকের দাবির সত্যতা যাচাই করবে সে ব্যাপারে পরিষ্কার করা হয়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *