ডিজিটাল পণ্য উৎপাদক ও উদ্ভাবকের দেশ এখন বাংলাদেশ: পলক

আইটি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি ) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ এখন শুধু ডিজিটাল ডিভাইস ব্যবহারকারী দেশই নয়, ডিজিটাল পণ্য উৎপাদক ও উদ্ভাবকের দেশ।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (১৪ মে) ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজিত সংবাদ সম্মেলনে ওয়ালটন কারখানায় তৈরি ‘মেডি-কাট রোবট ডক্টর’ এবং ‘ইউভিসি অ্যান্ড থার্মাল রিমোট কন্ট্রোল ডিজইনফেকট্যান্ট চেন্বার অ্যান্ড ল্যাম্প’-এর ফাংশনাল প্রোটোটাইপ ক্লিনিক্যাল ট্রায়ালের হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পলক বলেন, ‘কোভিড -১৯ এর মতো দীর্ঘমেয়াদি শত্রুর বিরুদ্ধে জয়ী হতে প্রযুক্তি ব্যবহারের কোনও বিকল্প নেই।

করোনাভইরাস মোকাবিলায় জীবন সুরক্ষাকারী ভেন্টিলেটরসহ ওয়ালটনের অন্যান্য ইকুইপমেন্ট ও ডিভাইস তৈরির বিভিন্ন উদ্যোগ দেশের মর্যাদাকে বৈশ্বিক পর্যায়ে অনেকখানি এগিয়ে নিয়ে গেছে।

এর ফলে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে অনেক দূর এগিয়ে গেলো দেশ। আর এর মাধ্যমে ওয়ালটনের এই উৎপাদন কাটিং এজ প্রযুক্তি উৎপাদক দেশ এবং রোবটিক সেক্টরে পদার্পণ করলো বাংলাদেশ।’

প্রতিমন্ত্রী সংকটকালে এ ধরনের উদ্যোগ গ্রহণ করায় ওয়লটন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে উৎপাদিত পণ্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে অনুরোধ জানান। অনুষ্ঠানে জানানো হয়, বৃহস্পতিবার পরীক্ষামূলক পর্যবেক্ষণের জন্য ওয়ালটনের তৈরি মেডিক্যাল ডিভাইস তিনটি স্বাস্থ্য অধিদফতরে জমা দিয়েছে আইসিটি বিভাগ।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও কম্পিউটার বিভাগের প্রধান নির্বাহী মো. লিয়াকত আলীর সভাপতিত্বে ভার্চুয়াল অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির তৈরি নতুন পণ্যগুলোর ডিজিটাল ডেমো দেখানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *