ডিজিটাল বাংলাদেশ নির্মানে সুশিক্ষার বিকল্প নাই-লাল

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল বলেছেন- পাবনার মাটিকে আমার মায়ের মতো শ্রদ্ধা করি। পাবনার উন্নয়নের জন্য ছোটবেলা থেকেই স্বপ্ন দেখেছি। রাজনীতি করতে এসে অনেক জেল জুলুম নির্যাতনের স্বীকার হয়েছি। জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে পাবনার শিক্ষার্থীদের যথাসাধ্য সহযোগীতায় কাজ করছি। পাবনার উন্নয়নের দায়িত্ব এখন তোমাদের নিতে হবে। ভালোভাবে লেখা পড়া করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উচ্চ পর্যায়ে গিয়ে পাবনার উন্নয়ন সহ দেশের উন্নয়ন করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নে ব্যাপক কর্মসুচী গ্রহন করেছে। ডিজিটাল বাংলাদেশ নির্মানে সুশিক্ষার বিকল্প নাই।
সোমবার দুপুওে পাবনা জেলা পরিষদ রশিদ হলে জেলা পরিষদেও পক্ষ থেকে উচ্চ মাধ্যমিক ও ¯œাতক পর্যায়ে অদ্যয়নরত গরীব ও মেধাবী শিক্ষার্থীদেও মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রদান অথিতির বক্তবে তিনি এসব কথা বলেন।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সদস্য এ্যাড. কানিজ ফাতেমা পুতুল, আব্দুল্লাহ আল মাহমুদ(আলমাস), শিক্ষার্থী নসরাত জাহান ছন্দা, মো. মিরাজুল হক প্রমূখ।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান বলেন- লেখা পড়ার পাশাপাশি শিক্ষার্থীদেও দায়িত্ব অনেক। সমাজ থেকে সন্ত্রাস ও মাদক দুর করতে শিক্ষার্থীদেও বিশেষ ভুমিকা থাকতে হবে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক জ্ঞান অর্জন করতে হবে। বাংলাদেশ কে এগিয়ে নিতে হবে।
জেলা পরিষদের পক্ষ থেকে ২০৭ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। সকল বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদেরকে ফুলেল শুভেচ্ছা ও নাস্তা দেয়া হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জেলা পরিষদ সদস্য শহিদুর রহমান শহীদ, প্রকৌশলী আসাদুন্নবী ফিলিপ, মতিউর রহমান, হাফেজ মোস্তাফিজুর রহমান, সাবেক ছাত্র নেতা মনিরুজ্জামান রাসেল, কাউসার আহমেদ জন, রওশান আরা রুশো, অপন্সরা, কাজী জহুরুল ইসলাম, আকমল, সুজন জিয়া প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *