ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে পাবনায় মানববন্ধন

পিপ (পাবনা) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে পাবনায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে পাবনা শহরের বেশ কয়েকটি স্থানে এই কর্মসূচি পালন করেন সচেতন পাবনাবাসি ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১ টায় পাবনা সেন্ট্রার গালর্স হাই স্কুলের সামনে ও পাবনা প্রেসক্লাবের সামনে ইয়েস ফাউন্ডেশন ও সচেতন ছাত্রসমাজ এই কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশব্যাপি কন্যাশিশু, নরী নির্যাতন, খুন, ধর্ষণের শিকার বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি রাজধানী ঢাকাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়। এই ধর্ষনের মধ্যদিয়ে ধর্ষনকারীরা প্রমান করেছে তারা কতটা সাহসী এবং উগ্র। আইনের সঠিক প্রয়োগ না হয়ার কারনে দুষ্কৃতকারীরা বারে বারে এই ধরনরে ঘটনা ঘটনোর সাহস পাচ্ছে। মানবন্ধনে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাছিনা আক্তার রোজী, সাংবাদিক আহমেদ উল হক রানা, কামাল আহমেদ সিদ্দিকী, নারী নেত্রী কামরুন নাহার জোসনা, সাংস্কৃতিক সংগঠক মুস্তাফিজুর রহমান রাসেল, শিশির ইসলাম প্রমুখ। ইয়েস ফাউন্ডেশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবি, সাংস্কৃতি সংগঠন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *