তনুশ্রী ভারত ছাড়ছেন

বিনোদন: বলিউড তারকা ও সাবেক মিস ইন্ডিয়া তনুশ্রী দত্ত পাঁচমাস আগে যুক্তরাষ্ট্র থেকে ভারতের মুম্বইতে এসেছিলেন। নিজ দেশ ভারতে ফিরেই ‘মি টু’ আন্দোলনের সূচনা করেছেন তিনি।

বলিউডের শক্তিমান অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে তার আনা যৌন হয়রানির অভিযোগের মামলাটি এখনো চলমান। প্রায় একদশক আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শুটিং সেটে তনুশ্রী দত্তের সঙ্গে যৌন নিপীড়নমূলক আচরণ করেছিলেন অভিনেতা নানা পাটেকর। এবার ভারতে এসে সেই বিষয়ে মুখ খোলেন তনুশ্রী। কেননা হলিউডে তখন চলছিল ‘মি টু’ আন্দোলন। গত অক্টোবরে নানা পাটেকরের বিরুদ্ধে মামলা করা হয়। যদিও নানা পাটেকরের আইনজীবীর দাবি, এ ঘটনা পুরোপুরি মিথ্যা।

এদিকে, পাঁচমাস পর আবারো ভারত ছেড়ে যাচ্ছেন তনুশ্রী। সূত্র জানিয়েছে, বলিউডে আর অভিনয় করবেন না তনুশ্রী দত্ত। যুক্তরাষ্ট্র ফিরে যাওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমার জীবন তো থেমে যায়নি। আমি অনেক সময় ও অর্থ বিনিয়োগ করেছি যুক্তরাষ্ট্রের নাগরিকত্বের জন্য। ওই দেশেই আমার ভবিষ্যৎ।

আমার মনে হয়, এখন সেখানে চলে যাওয়া উচিত। হয়তো কখনো আবার ফিরব। তিনি চলে গেলে সেই মামলার কী হবে? এ প্রসঙ্গে বলেছেন, অনেক বছর আমি ওই ক্ষত নিয়ে কাটিয়েছি।

মামলা চলার জন্য আমার শারীরিক উপস্থিতির আর প্রয়োজন নেই। আইনগত ব্যবস্থা যদি নেয়া হয়, আমি অনুপস্থিত থাকলেও হবে। আমাকেই যদি থাকতে হয়, তাহলে আইনের কাজ কী?

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *