দর্শকদের জন্য স্টেডিয়াম উন্মুক্ত হচ্ছে ফ্রান্সে

স্পোর্টস: করোনার কারণে আগে-ভাগে লিগ ওয়ান পরিত্যক্ত ঘোষণা করেছে ফ্রান্স। তবে নতুন মৌসুম শুরুর আগে দর্শকদের জন্য সুখবরই দিয়েছে দেশটির সরকার। ইউরোপের বাকি দেশগুলো যেখানে দর্শকহীন স্টেডিয়ামে লিগ চালিয়ে নিচ্ছে। সেখানে ১১ জুলাইতেই স্টেডিয়ামগুলো দর্শকদের জন্য উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে ফ্রান্স।

এতদিন পুরোপুরি লকডাউন চললেও ধীরে ধীরে তা শিথিল করা হচ্ছে দেশটিতে। তারই ধারাবাহিকতায় শুরুতে মাঠে প্রবেশের অনুমতি পাবেন সর্বোচ্চ ৫ হাজার দর্শক। ২২ আগস্ট থেকে শুরু হবে নতুন মৌসুম। হয়তো গ্রীষ্মেই দর্শকদের ওপর এই বিধি-নিষেধ আরও শিথিল করা হবে। তবে তার আগেই মাঠে বসে ফ্রেঞ্চ কাপ ও লিগ কাপের ফাইনাল দেখতে পারবেন দর্শকেরা। সঙ্গে মৌসুমের প্রাক প্রস্তুতির ম্যাচগুলোও তারা মাঠে বসে উপভোগের সুযোগ পাবেন। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, মধ্য জুলাইয়ে আবারও মহামারি পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।

এর পরেই তারা সিদ্ধান্ত নেবেন আগস্টের দ্বিতীয়ার্ধে আরও শিথিলতার দিকে তারা যাবেন কিনা। করোনার কারণে ৩০ এপ্রিলেই ইতি টেনে দেওয়া হয়েছিল লিগ ওয়ানের ২০১৯-২০২০ মৌসুম। এর মাঝে ইউরোপের শীর্ষ ৫ লিগের মধ্যে একমাত্র ফ্রেঞ্চ লিগই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। বাকি লিগগুলো শুরু হয়েছে বেশি দিন হয়নি। তবে ফরাসি লিগ পরিত্যক্ত ঘোষণা করা হলেও লিগ ওয়ানে বিজয়ী ঘোষণা করা হয়েছে প্যারিস সেন্ত জার্মেইকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *