দাপ্তরিক কার্যক্রম শুরু করেছে সেন্সর বোর্ড

বিনোদন: মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে গত দুই মাস বিএফডিসি, সেন্সর বোর্ডসহ সকল অফিস বন্ধ ছিল। সাধারণ ছুটি শেষে গত ৩০ মে থেকে দাপ্তরিক কার্যক্রম শুরু করেছে সেন্সর বোর্ড। সিনেমা দেখার জন্য প্রস্তুত সেন্সর বোর্ডের সদস্যরা। কিন্তু গত দুই দিনে সেন্সর বোর্ডে নতুন কোনো সিনেমা জমা পড়েনি। এমনকি নতুন সিনেমা জমা দেওয়ার প্রস্তুতি নিতেও সেন্সর বোর্ডে কেউ আসেননি বলে জানিয়েছেন সেন্সর বোর্ড সূত্র।

প্রযোজক চাইলে এখন থেকে নির্মিতব্য সিনেমা সেন্সর বোর্ডে জমা দিতে পারবেন। এদিকে বেশ কয়েকটি সিনেমা নির্মাণ কাজ শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে। করোনা মহামারির কারণে সেন্সরে প্রদর্শন ও মুক্তির প্রস্তুতি নিচ্ছেন না বলে জানা যায়। চলচ্চিত্রে আপত্তিকর কোনো দৃশ্য থাকলে তা কর্তন বা সংশোধনের পরই ছাড়পত্র প্রদান করে থাকে সেন্সর বোর্ড কর্তৃপক্ষ।

যদি কোনো চলচ্চিত্রে অসঙ্গতিপূর্ণ বা আপত্তিকর দৃশ্য খুব বেশি থাকে তবে সেসব চলচ্চিত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা দিয়ে থাকে সেন্সর বোর্ড। এদিকে সিনেমার শুটিংয়ের জন্য প্রস্তুত করা হয়েছে এফডিসির শুটিং ফ্লোরগুলো।

সেগুলোতেও এখন পর্যন্ত কোনো সিনেমার শুটিং করতে দেখা যায়নি। সাধারণ ছুটি ঘোষণার কারণে গত ২৬ মার্চ থেকে সেন্সর বোর্ড, বিএফডিসির দাপ্তরিক কাজ বন্ধ ছিল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *