দিল্লিতে মুসলিম সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে পাবনায় বিক্ষোভ ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : দিল্লিতে মুসলিম সাম্প্রদায়ের উপর হামলা হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে পাবনাতে।

আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যেগে সোমবার বিকেলে পাবনা শহরের প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করে। ঘন্টাব্যাপীচলা এই মানবন্ধনে শাতাধীক ধর্মপ্রাণ মুসলমান ধর্মীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও সিলসিলায়ে ফুরফুরা শরীফের অনুসারীগন এই কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

সংগঠনের সভাপতি মোঃ শিহাব উদ্দিনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন নির্বাহী কমিটির সাধারন সম্পাদক নূর মুহম্মদ আজাদ খান চিশতী, সহ-সভাপতি মওলালা মশিউর রহমান, মোঃ হাবিবুর রহমান ওয়েসী, সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহীম সলিউল্লাহ,যুগ্ন-সম্পাদক মীর রমজান আলী, মোক্তার হোসেন, প্রচার সম্পাদক ফারুক হোসেন, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য মোঃ শিবলু হাসান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৪শে ফেব্রুয়ারী ভারতের দিল্লিতে উগ্রবাদী হিন্দু গোষ্ঠী কর্তৃক ওই দেশে বসবাসরত নিরীহ মুসলমানদের উপর হামলা হত্যাসহ পবিত্র মসজিদ ভাংচুর বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়েছে। এই সাম্প্রদায়িক হামলা ও নির্যাতন জন্য ভারত সরকারের প্রতি তীব্র নিন্দা ও ধিক্কার জানান তারা। মানববন্ধে বক্তারা আরো বলেন, নিরিহ শান্তি প্রিয় অসহায় মুসলিম সম্প্রদায়ের মানুষের উপর এই নির্মম নির্যাতন বন্ধসহ এই ঘৃনিত কাজের সাথে যারা জড়িত রয়েছে তাদের বিচারের আন্তর্জাতিক ভাবে বিচারের কাঠগড়ায় দারকরানোর দাবি জানান।

এই কিছুদিন আগে মিয়ানমারে বসবাসরত মুসলিম মস্প্রদােিরর মানুষদের নির্মম ভাবে নির্যতন হত্যা ধর্ষন করে সেই দেশে থেকে উচ্ছেদ করেছে তারা। আবার বিশ^ব্যাপী মুসুলমানদের মুখবন্ধকরে এক শ্রেনীর অসাধু সাম্প্রদায়িক মানুষ বিশে^ মুসলিম সম্প্রদায়কে খারাপ বানানোর চেষ্টা করছে। আমরা বিশ^রাজনীতির দাবানলে পরতে চাইনা। আমরা চাই সারা বিশে^ শান্তি প্রতিষ্ঠিত হক।

যারযার ধর্ম সে সে পালন করবে। সম্পৃতির বন্ধন নষ্ট করে বিশ^ব্যাপী অস্থির পরিস্থিতি তৈরি করার জন্য বিশ^রাজনীতির মোড়লরা ব্যতিব্যস্ত হয়ে উঠেছে। আমরা হানাহানি চাই না সারা বিশ^ব্যাপী শান্তি প্রতিষ্ঠিত হোক। শান্তির ধর্ম ইসলাম আমরা প্রচার করে যাবো অন্যায়ের বিরুদ্ধে আমাদের অবস্থান সবসময় থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *