‘দুধ চোর’ বাবা

বিনোদন: নাসিরের দুই সন্তান। মেয়ের বয়স ছয় আর ছেলের বয়স এক বছর। একটি ব্রোকারেজ হাউসে শেয়ার ট্রেডার হিসেবে কাজ করে নাসির। অনেকদিন ধরেই শেয়ার মার্কেটের অবস্থা ভালো না, সূচক ক্রমাগত পড়ছেই। বিনিয়োগকারীদের মধ্যে অসন্তোষ বাড়ছে। তিন মাস ধরে নাসিরদের বেতনও হচ্ছে না। ধার-দেনা করে কোনোরকমে চলছিল সংসার, কিন্তু এখন তাও চলছে না। পরিচিতরা তাকে এড়িয়ে যাচ্ছে।

নাসিরের স্ত্রী ফরিদা দুটো টিউশন করে কোনোরকমে সংসার টেনে যাচ্ছেন। নাসিরের মেয়ে সাদিয়ার স্কুলের বেতন বাকি, বাকি পড়ছে বাড়ি ভাড়াও। ভয়াবহ অর্থনৈতিক দুরাবস্থায় পড়েছে নাসির।

অন্যদিকে লোকসানের কারণে নাসিরদের অফিস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। নোটিশ পেয়ে নাসির বাসায় ফিরে আসে। ফিরে দেখে ছেলে কান্না করছে, বাসায় খাবার নেই। নাসিরের পকেটে টাকাও নেই। ঘর থেকে বের হয়ে নিচের দোকানে যায় দুধের জন্য। কিন্তু দোকানি আগের পাওনা পরিশোধ না করলে নতুন করে বাকি দিতে অস্বীকার করে। অতপর নাসির একটি সুপার শপে ঢুকে।

দুধ চুরি করে বের হওয়ার সময় সিকিউরিটির হাতে ধরা পড়ে। তারপর ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘চোর’। এতে নাসির চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক। তার স্ত্রীর চরিত্র রূপায়ন করেছেন নাজিয়া হক অর্ষা। তাদের মেয়ে সাদিয়ার চরিত্রে দেখা যাবে আরিয়া অদৃতাকে।

এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাশার বাপ্পি, মজুমদার নাহিদ, সাদেক সাব্বির, শোভরাজ চৌধুরী প্রমুখ। এর গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন জোনায়েদ রশিদ। এটি পরিচালনা করেছেন মোরশেদ হিমাদ্রী হিমু। শুক্রবার রাত সাড়ে ৯টায় এনটিভিতে প্রচার হবে নাটকটি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *