দৃষ্টিপ্রতিবন্ধি শিক্ষার্থীদের কম্পিউটার ল্যাব ও কল সেন্টারের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : পাবনা সদরের সিংগা মানবকল্যাণ ট্রাস্টের দৃষ্টিপ্রতিবন্ধি শিক্ষর্থীদের জন্য মঙ্গলবার কম্পিউটার ল্যাব ও কল সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

প্রতিষ্ঠানটির সভাপতি অধ্যাপক আবুল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ট্রাস্টের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ড.আলমগীর হোসেন। শিক্ষক ক্বারী মাওলানা আব্দুল মালেকের পরিচালনায় উদ্বোধনী অনষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে কম্পিউটার ল্যাব ও কল সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন এবং বক্তব্য দেন অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্দুল করিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রফেসর আকতার জামান, প্রফেসর আব্দুর রাজ্জাক, কৃষিবিদ প্রফেসর জাফর সাদেক, উপাধ্যক্ষ আব্দুল মাজেদ, প্রফেসর বেলাল হোসেন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও হামদনাত পরিবেশন করা হয়।

আয়োজকরা জানান, মানবকল্যাণ ট্রাস্ট ব্রেইল পদ্ধতিতে দৃষ্টি প্রতিবন্ধি ছাত্রদের পাঠদান, ধর্ম-বর্ণ-নির্বিশেষে দেশের বিভিন্ন জেলা হতে আগত সকল শ্রেণির প্রতিবন্ধি ছাত্রদের সম্পূর্ন খরচ মুক্তভাবে লেখাপড়া করা, লেখাপড়ার পাশাপাশি প্রতিবন্ধি ছাত্রদের কর্মমূখী করার লক্ষ্যে কম্পিউটার প্রশিক্ষণ ও টেলিফোন কল সংক্রান্ত শিক্ষার জন্য “কম্পিউটার ল্যাব এবং কল সেন্টার” ব্যবস্থা, প্রতিবন্ধী ছাত্রসহ সকল ছাত্রদের দৈনন্দিন প্রয়োজন পূরনের জন্যও বিশেষ ব্যবস্থা, প্রতিবন্ধি, গরীব দুঃখী, মেধাবী শিক্ষার্থী ছাড়াও স্থানীয় জনগোষ্ঠীর সহায়তামূলক বিভিন্ন কার্যক্রম, সমাজের দরিদ্র শ্রেণির মহিলা, তালাকপ্রাপ্ত মহিলা, বিধবাসহ বৃদ্ধদেরও চিকিৎসা সহায়তাসহ ঔষধ কেনারও ব্যবস্থা, চরাঞ্চলের পিছিয়ে পড়া এবং দরিদ্র জনগোষ্ঠীকে শিক্ষা সহায়তা নানামুখি কার্যক্রম রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *