দেশীয় অ্যাপে তুর্কি সিরিজ!

বিনোদন: তুরস্কের টিভি সিরিজগুলো ক্রমশ দখল করে নিচ্ছে দেশের স¤প্রচারমাধ্যম হয়ে দর্শকের মন। ২০১৫ সালে দীপ্ত টিভিতে ‘সুলতান সুলেমান’ দিয়ে এর জয়ধ্বনি শুরু। এরপর দেশের প্রায় প্রতিটি বিনোদনভিত্তিক টিভি চ্যানেল তুরস্কের নানা ধারার সিরিজ বাংলায় ডাব করে স¤প্রচার করছে নিয়মিত। সেই ধারাবাহিকতায় এবার দেখা গেলো দেশের অন্যতম আলোচিত ওটিটি প্ল্যাটফর্ম বিনজ্-এ।

মৌলিক সিরিজ দিয়ে তুমুল আলোচনায় আসা এই অ্যাপে এবার যুক্ত হলো বাংলায় ডাবিং করা টার্কিশ ওয়েব সিরিজ ‘লেটস ব্রেকআপ’। বিনজ্ জানায়, শুক্রবার (৪ ডিসেম্বর) থেকে সিরিজটি দেখা যাচ্ছে অ্যাপটিতে। রোমান্টিক কমেডি ধাঁচের সিরিজটি নির্মাণ করেছেন তুরস্কের জনপ্রিয় পরিচালক ইউসুফ ওমর সিনাভ। চিত্রনাট্য লিখেছেন অ্যাইসে ফারদা এরিলমাজ ও নেহির এরদেম। অভিনয় করেছেন নিলায় দুরু, আরাস আইদিন, গুরজেন ওজসহ অনেকে। প্রথম সিজনে সিরিজটির মোট ১৪টি পর্ব রয়েছে অ্যাপে এবং প্রতিটি পর্বের দৈর্ঘ্য ৪৫ মিনিট। বিনজ্-এর (রেড ডিজিটাল) এই উদ্যোগ প্রসঙ্গে পরিচালক আরমান আহমেদ সিদ্দিকী বলেন, “সারা বিশ্বের মতো বাংলাদেশেও গত কয়েক বছর ধরে তুরস্কের সিরিয়াল অভাবনীয় জনপ্রিয়তা পেয়েছে।

দর্শকদের এই চাহিদার বিষয়টি বিবেচনা করে ওয়েবে তাদের ভিন্ন অভিজ্ঞতা দিতেই আমরা ‘লেটস ব্রেকআপ’ সিরিজটি নিয়ে এসেছি। সিরিজটির ডাবিং বাংলাদেশেই সম্পন্ন হয়েছে, যা ইতোমধ্যে দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলেছে।”

ওয়েব সিরিজটি ছোট ও বড় পর্দায় (স্মার্ট টিভি এবং অ্যান্ড্রয়েড মোবাইল হ্যান্ডসেট) হাইয়ার ডেফিনিশন-এইচডিতে দেখা যাবে। বিনজ্ অ্যাপ বছরের শুরুতে তিনটি দেশীয় সিরিজ প্রকাশ করে তুমুল আলোচনা-সমালোচনার জন্ম দেয়। সিরিজগুলো হলো, ‘সদরঘাটের টাইগার’, ‘আগস্ট ১৪’ ও ‘বুমেরাং’।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *