দেশে রেকর্ড রোগী শনাক্তের দিনে আক্রান্ত ছাড়াল ২০ হাজার

ডেস্ক : এক দিনে রেকর্ড ১ হাজার ২০২ জনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২০ হাজার ৬৫ জন। গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ জন। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯৮ জনে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর গত সোয়া দুই মাসে আর কখনও এক দিনে এত নতুন রোগী শনাক্ত হয়নি।

সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৯ জন। সব মিলয়ে এ পর্যন্ত মোট ৩ হাজার ৮৮২ জন সুস্থ হয়ে উঠেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা গতকাল শুক্রবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গত একদিনে যে ১৫ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে তাদের মধ্যে ৭ জন পুরুষ, ৮ জন নারী। তাদের মধ্যে দুজনের বয়স ছিল ৮০ বছরের বেশি। ৩ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরেরর মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এলাকাভিত্তিক চিত্র তুলে ধরে অধ্যাপক নাসিমা বলেন, দেশে মোট আক্রান্তের মধ্যে ঢাকা বিভাগের রোগীর হার কমে এখন ৭৯ দশমিক ৫৪ শতাংশ হয়েছে। আগে তা ছিল ৮০ শতাংশের বেশি।

ঢাকা মহানগরীতে আক্রান্তের সংখ্যা দেশের মোট রোগীর ৫৮ দশমিক ১১ শতাংশ। মহানগরী ছাড়া ঢাকা বিভাগের অন্যান্য জেলার রোগীর সংখ্যা দেশের মোট আক্রান্তের ২১ দশমিক ৪৩ শতাংশ দেশের মোট আক্রান্তের ৮ দশমিক ৪৭ শতাংশ চট্টগ্রাম বিভাগের, ৩ দশমিক ৫০ শতাংশ ময়মনসিংহ বিভাগের, ২ দশমিক ৫৩ শতাংর রংপুর বিভাগের, ১ দশমিক ৫৪ শতাংশ সিলেট বিভাগের, ১ দশমিক ৩৯ শতাংশ রাজশাহী বিভাগের এবং ১ দশমিক ১০ শতাংশ বরিশাল বিভাগের। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে; সারা দেশে এখন আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৭৪৮ জন।

গত এক দিনে সারা দেশে ৪১টি ল্যাবে রেকর্ড ৮ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে বুলেটিনে জানানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *