ধর্ষণের বিরুদ্ধে পাবনায় সচেতন নাগরিক কমিটির মানববন্ধন

পিপ (পাবনা) : দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং ধর্ষণের একমাত্র শাস্তি ফাঁসির দাবিতে পাবনায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পাবনার সচেতন নাগরিক।

মঙ্গলবার (৬ অক্টোবর) সকাল ১১টার দিকে পাবনা প্রেসক্লাবের সামনে ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধনে অংশগ্রহণকারীদের হাতে বিভিন্ন স্লোগান লেখা ফেস্টুন ‘ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড, ‘নারীর নিরাপত্তা দাও রাষ্ট্র’, স্টপ রেফ- প্রভৃতি লেখা প্লাকার্ড দেখা যায়।

মানববন্ধনে বক্তারা বলেন,“নোয়াখালীর অনাকাঙ্খিত ঘটনা সেপ্টেম্বর মাসের শুরুর দিকের হলেও সম্প্রতি নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অপরাধীরা এই গৃহবধুকে শুধু বিবস্ত্র বা সম্ভ্রমহানী করেই ক্ষান্ত হয়নি বরং সে ঘটনার ভিডিও তারা নিজেরাই ধারণ করে সভ্যতা ও মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়েছে। মূলত বিচারহীনতার সংস্কৃতির কারণেই দেশে অপরাধ প্রবণতা ও নারী নির্যাতনের ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে। তাই এদের হাত থেকে দেশ, জাতি ও নারীর সম্ভ্রম রক্ষা করতে হলে অপরাধীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।” বক্তারা এই জঘণ্য কর্মকান্ডের সাথে যারা জড়িত; তাদেরকে ফাঁসির দাবী জানান।

মানববন্ধন-পথসভায় বক্তৃতা করেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রদীপ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা সভাপতি মুশফিক পারভেজ রোহান, পাবনা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন এর প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক শ্রী জীবন কুমার, জান্নাতুল ফেরদৌস, জাকিয়া, রাহিমা খাতুনসহ পাবনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে মিছিল নিয়ে তারা পাবনা জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি প্রদান করে। স্মারক লিপিতে ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ডসহ আরও বেশ কিছু দাবি উল্লেখ করা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *