ধোনি আগামী বছরও বিশ্বকাপ খেলতে পারে

স্পোর্টস: মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট মাঠের বাইরে আছেন অনেক দিন। তবে ক্রিকেট আঙিনায় থেমে নেই তাকে নিয়ে আলোচনা। সেই আলোচনার বেশিরভাগ জুড়েই আছে তার অবসর। বিশেষজ্ঞদের নানা মত তো চলছেই, সবশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে তার অবসরের খবর। তবে সেটি উড়িয়ে দিয়ে ধোনির শৈশবের কোচ কেশব ব্যানার্জি বলছেন, এমনকি আগামী বছরও বিশ্বকাপ খেলতে পারেন ধোনি।

টুইটারে বুধবার রাতে অনেকেই ‘ধোনির অবসর’ হ্যাশট্যাগে নানা কথা ছড়াতে শুরু করে। পরদিন রাঁচি থেকে সংবাদ সংস্থা আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে সবাইকে এসব গুজবে কান না দেওয়ার আহ্বান জানান কেশব।

“ধোনি এমন মানুষ নয়, যে সবাইকে ডেকে বলবে, ‘আমি অবসর নিচ্ছি।’ সে জানে, কীভাবে তা করতে হয়। যখন সে মনে করবে সময় হয়েছে, তখন সে বিসিসিআইকে জানাবে এবং সংবাদ সম্মেলন ডাকবে। যা যা করা দরকার, সবই করবে। যেমনটি টেস্ট ক্রিকেট থেকে অবসরের সময় করেছিল।”

“সামাজিক যোগাযোগ মাধ্যমকে অনুসরণ করলে হবে না। এখানে অনেক কিছুই চালু হয়ে যায়, শেষ পর্যন্ত দেখা যায় সব মিথ্যা। আমি বুঝতে পারছি না, সবাই কেন ধোনির পেছনে লেগেছে। আমি তাকে ভালো করে চিনি এবং আমি বলতে পারি, অবসর নিলে সে সবাইকে তা জানাবে।”

কেশব এর আগে বলেছিলেন, এবার আইপিএলে না খেললেও অভিজ্ঞতার কারণে ধোনির টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা উচিত। করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার শঙ্কা আছে। সেক্ষেত্রে বিশ্বকাপের ফাঁকা জায়গায় হতে পারে আইপিএল। আইপিএলে সবাই ধোনির ফিটনেসের প্রমাণ দেখতে পাবেন বলে মনে করেন কেশব।

“আইপিএলে দেখতে পাবেন যে ধোনি এখনও কতটা ফিট। টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলেও, এমনকি পরের বছর হলেও সে খেলতে পারে।”
২০১৯ বিশ্বকাপ সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে হারের পর কোনো ধরনের ক্রিকেটেই আর মাঠে নামেননি ধোনি। এই সময়টায় তার অবসর নিয়ে ভারতীয় ক্রিকেটে চলেছে অনেক জল্পনা।

গত মার্চে আইপিএল দিয়ে মাঠে ফেরার সম্ভাবনা ছিল তার। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতিতে আইপিএল স্থগিত হয়ে যায় অনির্দিষ্টকালের জন্য। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ধোনির জায়গা পাওয়া নির্ভর করছে আইপিএলের পারফরম্যান্সের ওপর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *