নগরবাড়িতে মুক্তিযোদ্ধার সন্তানের উপর সন্ত্রাসী হামলা আহত-৫

জেলা প্রতিনিধি, পাবনা : পাবনা বেড়া উপজেলার আমিনপুর থানাধীন নগরবাড়ি ঘাট এলাকায় পূর্ব শত্রæতার জেরে মুক্তিযোদ্ধার সন্তানের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এই হামলার ঘটনায় সাবেক জামাত নেতা নব্য আওয়মীলীগে যোগদেয়া ইমান আলীর নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী পরিকল্পিত ভাবে এই হামলা চালালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। (৬ সেপ্টম্বর রবিবার) রাতে ৮টার দিকে নগরবাড়ি ঘাট এলাকায় এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। স্থানীয় জামাত নেতা ইমান আলী বেড়া উপজলো আ.লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল বাতেনের অনুসারী বলে জানা গেছে।

হামলায় স্থানীয় মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের বড় ছেলে বিশিষ্ঠ ব্যবসায়ী জহুরুল ইসলাম জুয়েলে ও আনোয়ার হোসেন হিটুসহ ৫জন গুরুত্বর আহত হয়। এই হামলার ঘটনায় গুরুত্বর আহত দুইজন জহুরুল ও আনোয়ার হোসেনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় আহত অপর তিনজন স্থানীয় স্বাস্থ্যসেবা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে বলে জানা গেছে।

হামলায় বিষয়ে আহতরা জানান, নগর বাড়ি ঘাট এলাকায় জামাত থেকে আ.লীগে নব্য যোগ দেয়া হাইব্রিড সদস্যরা পূর্বশত্রæতা জেরে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে তাদের উপর দেশীয় ধারালো অস্ত্রনিয়ে হামলা চালায়। এই হামলার মধ্যদিয়ে স্থানীয় জামাত বিএনপির নেতার্কমীরা ঘাট এলাকায় নিজেদের আধিপত্য বিস্তারের জন্য চেষ্টা করছে বলে জানান তারা। সন্ত্রাসীরা হামলা চালিয়ে ওই ব্যসায়ীর নিকট হতে নগদ ৭ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছে বলে জানা গেছে।  এই হামলার ঘটনায় সোমবার দুপুরে আমিনপুর থানাতে সাবেক জামাত নেতা ইমান আলীকে প্রধান করে ৮ জনের নাম উল্লেখ করে মুক্তিযোদ্ধার স্ত্রী জহুরুল ইসলাম জুয়েলের মাতা মোছাঃ জবেদা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

পাবনা নগরবাড়ি ঘাট এলাকার পুরান ভারেঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি এ এম রফিকুল্লাহ জানান, সম্প্রতি আমাদের ইউনিয়নের সাবেক জামাতের ইউনিয়নের আমির ইমান আলী ও বিএনপির কিছু নেতাকর্মী তাদের দলবল নিয়ে বেড়া পৌর মেয়র ও উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল বাতেনের পরামর্শে আ.লীগে যোগ দান করে। যোগ দানের পর থেকে আমরা যারা দলের পরিক্ষিত নেতাকর্মী রয়েছি তাদের উপর হামলা করছে মামলা করছে।

এই সন্ত্রাসীরা মুক্তিযোদ্ধার সন্তানদের উপরও হামলা করছে। তাদের কারনে এই অঞ্চলে আ.লীগের রাজনীতি নষ্ট হচ্ছে। এই জামাত বিএনপির নেতাকর্মীরা দলবদ্ধ ভাবে পূর্ব শত্রæতার জেরে প্রতিহিংসা পরায়ণ হয়ে আমাদের ঘায়েল করার চেষ্টা করছে। এই সন্ত্রাসীদের দ্রæত গ্রেফতাসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। নব্য দলে যোগ দেয়া জামাত বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে আ.লীগেরে নেতাকর্মীদের রক্ষার জন্য প্রশাসনসহ প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

 এইঘটনার বিষেয়ে পাবনা আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মোজাম্মেল হক জানান, পূর্ব শত্রæতার জেরে নগরবাড়ি ঘাট এলাকায় স্থানীয় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই বিষটি নিয়ে তদন্ত চলছে। ঘটনায় আহতের পরিবার সদস্য জবেদা বেগম বাদী হয়ে আমিনপুর থানাতে একটি মামলা দায়ের করেছে বলে জানান পুলিশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *