নগরবাড়ীর ‘এমপি মার্কেট’ পরিদর্শনে উপবিভাগীয় তদন্ত কমিটি 

পাবনা প্রতিনিধি : পাবনা -২ আসনের সাবেক সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি খন্দকার আজিজুল হক আরজু কর্তৃক যমুনা নদীর ৫ একর জমি দখল ও ভরাট করে ‘এমপি মার্কেট’ নির্মাণ শিরোনাম বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে মন্ত্রী পরিষদ বিভাগ।
গঠিত তদন্ত কমিটিকে ১ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়। তারই ধারাবাহিকতায় সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে আসেন সংশ্লিষ্ট তদন্ত কমিটি।
তদন্ত কমিটির আহবায়ক অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( রাজস্ব) ডঃ মোঃ আব্দুল মান্নান এর নেতৃত্বে সরেজমিন পরিদর্শনে উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আব্দুল মান্নান, পাবনার অতিরিক্ত জেলা প্রসাশক ( রাজস্ব) আফরোজা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (পাবনা) স্নিগ্ধ আক্তার, পাবনা পাউবো বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মোঃ শাহীন রেজা, জেলা নদী রক্ষা কমিটির সদস্য সহকারী  অধ্যাপক এস এম মাহবুব আলম।
এ সময় উপস্থিত ছিলেন পাবনা -২ আসনের সাবেক এমপি খন্দকার আজিজুল হক আরজু, বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু, বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী, আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলী সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তি, ব্যবসায়ী ও নেতাকর্মীবৃন্দ।
সরেজমিন পরিদর্শন শেষে স্থানীয় ব্যবসায়ী ব্যক্তিবর্গের নিকট থেকে তথ্য – উপাত্ত সংগ্রহ করে তদন্ত কমিটি। এ সময় তদন্ত কমিটির নিকট লিখিতভাবে বিভিন্ন অভিযোগ করেন স্থানীয় ব্যবসায়ীরা।
পুরান ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এম রফিকউল্লাহ অভিযোগ করেন, সাবেক এমপি খন্দকার আজিজুল হক আরজু অবৈধভাবে ব্যক্তিগত প্রভাব খাটিয়ে সরকারি জায়গা দখল করে এমপি মার্কেট নির্মাণ করেছে।
তদন্ত কমিটির প্রশ্নের জবাবে খন্দকার আজিজুল হক আরজু বলেন, এটি কোন এমপি বাজার নয়। সিএস রেকর্ড মূলে এটি মথুরা হাট। পরবর্তীতে হাটটি নদীগর্ভে বিলীন হওয়ার পর এলাকার নিম্নশ্রেণির ব্যবসায়ীরা আমার কাছে এলে সকলের কথা চিন্তা করে বাজার বসানোর মৌখিক সম্মতি প্রদান করি। পরিশেষে তিনি সকল ব্যবসায়ীদের কথা চিন্তা করে বাজারটি রাখার জন্য তদন্ত কমিটির নিকট সুপারিশ করেন।
এ সময় তদন্ত কমিটির আহবায়ক ডঃ মোঃ আব্দুল মান্নান বলেন, আমরা তদন্ত করতে এসেছি।  সরেজমিন বিষয়গুলো পুঙ্খানুপুঙ্খ ভাবে পরিদর্শণ করেছি। নিয়ম মাফিক যথাসময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *