নবজাতক শিশুকে হাসপাতালে রেখে লাপাত্তা মা-বাবা

নিজস্ব প্রতিবেদক : জয়পুরহাটে নবজাতক ছেলে সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে গেছে শিশুটির বাবা-মা ও পরিবারের সদস্যরা।। ভর্তির পরে ওই শিশুটির মৃত্যু হয়েছে। সোমবার ভোর রাতে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে শিশুটির মৃত্যুর ঘটনা ঘটলেও এখনো কেউ শিশুটির মরদেহ নিতে না আসায় বিপাকে পরেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আরএমও ডাঃ খন্দকার মিজানুর রহমান বিকেলে সাংবাদিকদের জানান, রবিবার রাত পৌনে ৮ টার দিকে বাবু নামে ৪ দিন বয়সী এক অসুস্থ নবজাতক ছেলে শিশুকে হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুটিকে ভর্তিও সময় এক দম্পতি নিজেদের শিশুটির মা ও বাবা বলে পরিচয় দিয়ে তাদের ঠিকানা জেলার পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামে বলে জানান। শিশুটির বাবার নাম সাগর হোসেন পরিচয় দিয়ে রোগী ভর্তি রেজিষ্টার খাতায় নাম লেখান।

পরে ওই নবজাতককে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। এক পর্যায়ে রাতের কোন এক সময় মা-বাবার পরিচয় দানকারী ওই দম্পতি নবজাতক শিশুটিকে রেখে পালিয়ে যান। ঠিক কি কারণে নবজাতকটিকে তার মা-বাবা হাসপাতালে রেখে চলে গেলেন, তা নিশ্চিত হতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এ অবস্থায় সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুটির মৃত্যু হয়।

বিষয়টি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের নজরে এলে তারা শিশুটির বাবা মাকে অনেক খোঁজাখুঁজি করেও পাননি। পরে রোগী ভর্তিও রেজিষ্টারে দেওয়া ঠিকানা অনুযায়ী সেখানে গিয়ে জানা যায় ঠিকানাটি ভূয়া। এ ব্যাপারে বিষয়টি জয়পুরহাট থানা-পুলিশকে জানানো হয়।

হাসপাতালের সিসি টিভি ফুটেজ দেখতে তার বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে, তারপরও পাওয়া না গেলে সরকারী ভাবে শিশুটির মরদেহ দাফন করার ব্যবস্থা করা হবে বলেও জানান আরএমও ডাঃ খন্দকার মিজানুর রহমান জানান ।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর জাহান বিষয়টি নিশ্চিত করে বলেন , তার বাবা-মাকে শনাক্ত করা চেষ্টা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *