নবান্ন উৎসবকে ধরে রাখতে হবে–নাদিরা ইয়াসমিন জলি এমপি

পিপ (পাবনা) : পাবনা সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, রেলপথ মন্ত্রণালয সম্পর্কিত স্থাযী কমিটির সদস্য, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নাদিরা ইয়াসমিন জলি এমপি বলেছেন, বাঙালি সংস্কৃতির নবান্ন আমাদের ঐতিহ্য। একটা সময় ছিলো যখন নবান্ন উৎসবের মাততো সবাই। কৃষক ঘড়ে নতুন ধান তুলতো, বাড়ির আঙিনায় শুরু হতো উৎসব।ছোট বেলায় দেখেছি নবান্নের সব আয়োজন। আমার পরিবার কৃষি কাজ করেছেন তাই নবান্ন আমাদের কাছে উৎসব।আমরা যেনো নিজস্ব এতিহ্য সংস্কৃতি ভুলে না যাই।

বাংলাদেশ কৃষিজ লোক-সাংস্কৃতিক পরিষদের আয়োজনে, কৃষি তথ্য সার্ভিস চত্বর, গোপালপুর, পাবনায় গতকাল সন্ধ্যায় বিজয়ের সুরে নবান্ন বরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমি আপনাদের পাশে ছিলাম আছি সব সময় থাকবো। আমার দরজা আপনাদের জন্য সবসময় খোলা। আমি আপনাদের সন্তান আপনজন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমায় এমপি বানিয়েছেন আপনাদের পাশে থাকা জন্য, সকলে খোঁজ খবর সুবিধা অসুবিধা দেখার জন্য। আমি আপনাদের বোন হয়ে সন্তান হয়ে থাকতে চাই।

জেলা কৃষি সম্পসারন অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ আজহারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক কবীর মাহমুদ, শিক্ষাবিদ অধ্যক্ষ মাহতাব বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি তসলিম হাসান সুমন।অনন্য সমাজ কল্যাণ সংস্থার সৈযদা নিলুফার কাদেরী। অনুষ্ঠানে একজন বীর মুক্তিযোদ্ধা কৃষককে সম্মানিত করা হয়।এ সময় উপস্থিত ছিলেন। সংগঠনের আহবায়ক তমাল তরু,সদস্য সচিব রবিউল ইসলাম রনি,সদস্য রহমতুল্লাহ দোলন,আশিষ শিরম সহ সংগঠনের অনান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠান শেষে সকলের মাঝে পিঠা বিতরণ করা হয়। এবং বাউল সংগীত পরিবেশন করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *