নাটক শেষে বিপিএলে আসছেন গেইল

স্পোর্টস: বিপিএল শুরুর আগেই জমে গিয়েছিল ক্রিস গেইলকে ঘিরে নাটক। অপেক্ষা এবার সেটির শেষাঙ্কের। আসর শেষ দিকে এগিয়ে চলেছে, মঞ্চে পা রাখতে চলেছেন গেইলও। সোমবার সকালে ঢাকায় পৌঁছবেন টি-টোয়েন্টি ক্রিকেটের মহাতারকা, জানিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

গেইল আসার আগেই অবশ্য টুর্নামেন্টের শেষ চারে জায়গা নিশ্চিত করে ফেলেছে চট্টগ্রাম। এখন তাদের লড়াই প্রাথমিক পর্বে সেরা দুইয়ে থাকা ও সেখান থেকে ফাইনালে ওঠা। শেষের এই অভিযানে গেইলের দিকে তাকিয়ে থাকবে দল। টুর্নামেন্টের বাকি সময়ের পুরোটাতেই থাকছেন ক্যারিবিয়ান ব্যাটিং গ্রেট।চট্টগ্রামের পরের ম্যাচ মঙ্গলবার, টুর্নামেন্টে দারুণ খেলতে থাকা আরেক দল রাজশাহী রয়্যালসের বিপক্ষে।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে এবার প্রথম ডাকেই গেইলকে নিয়েছিল চট্টগ্রাম। সপ্তাহখানেক পরে ৪০ বছর বয়সী এই তারকা বলে বসেন, বিপিএলের ড্রাফটে তার নাম কীভাবে এলো, তিনি নিজেও জানেন না।

গেইলের বিস্ময়ের কথা জেনে বিস্মিত হয় চট্টগ্রাম দলও। পরে দুই পক্ষের যোগাযোগ হয়, সিদ্ধান্তও জানানো হয়, বিপিএলে পরের দিকে পাওয়া যাবে ৪০ বছর বয়সী বিস্ফোরক এই ব্যাটসম্যান। বিপিএলের সফলতম বিদেশি ব্যাটসম্যান গেইল। ৩৮ ইনিংসে ৪১.৮১ গড়ে করেছেন ১ হাজার ৩৩৮ রান। তার ৫ সেঞ্চুরির চেয়ে বেশি নেই দেশি-বিদেশি আর কারও। প্রথম বিপিএলের প্রথম ম্যাচেই করেছিলেন সেঞ্চুরি। দ্বিতীয় বিপিএলে একটি ম্যাচ খেলতে রাতে এসে পরদিন সেঞ্চুরি করে আবার ফিরে গিয়েছিলেন।

২০১৭ বিপিএলে এলিমিনেটরে ১৪ ছক্কায় ৫১ বলে ১২৬ করার পর ফাইনালে রেকর্ড ১৮ ছক্কায় করেছিলেন ৬৯ বলে ১৪৬। বিপিএলে গেইলের ষষ্ঠ দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এর আগে খেলেছেন বরিশাল বার্নার্স, ঢাকা গ্ল্যাডিয়েটর, বরিশাল বুলস, চিটাগং ভাইকিংস ও রংপুর রাইডার্সে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *