নানা আয়োজনে সাঁথিয়া হানাদার মুক্ত দিবস পালিত

পিপ (পাবনা) : নানা আয়োজনে পাবনায় সাঁথিয়া হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। বুধবার সকালে মুক্ত দিবস উপলক্ষে সাঁথিয়া মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। পরে মুক্তিযোদ্ধা সংসদের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা পরিষদের অডিটোড়িয়ামে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল আহমেদ’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড: শামসুল হক টুকু এমপি, সাঁথিয়া মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, কেন্দ্রীয় যুবলীগ নেতা এ্যাড: আসিফ শামস্ রঞ্জন সহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্যবৃন্দ।

উল্লেখ: ৭ ডিসেম্বর সাঁথিয়ার সকল মুক্তিযোদ্ধা একত্রিত হয়ে উপজেলার নন্দনপুরে পাক হানাদারদের সাথে চূড়ান্ত যুদ্ধে মুখোমুখি হন। মুক্তিযুদ্ধাদের তুমুল আক্রমনে টিকতে না পেরে পাকসেনারা পিছু হটতে বাধ্য হয়। পরদিন ব্যাপক প্রস্তুতি নিয়ে পাক হানাদাররা আবার সাঁথিয়া আক্রমনের উদ্দেশ্য আসতে থাকে।

সেদিনও মুক্তিযোদ্ধাদের তীব্র বাঁধার মুখে পাক সেনারা আবার পিছু হটে চলে যায়। পরদিন ৯ ডিসেম্বর মুক্তিযোদ্ধারা সাঁথিয়া থানা চত্বরে আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করে সাঁথিয়াকে শত্রুমুক্ত ঘোষণা করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *