নিউএরার আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : সবাই মিলে ভাবো নতুন কিছু করো, নারী পুরুষ সমতার নতুন বিশ^ গড়ো এই স্লোগানকে সামনে রেখে বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশনের উদ্যোগে ঈশ^রদীর পাশ^বর্তী দুয়ারিয়া ইউনিয়নে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ বুধবার (১৩ মার্চ) দুপুরে দুয়ারিয়া ইউনিয়ন কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। উক্ত নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা চেয়ারম্যান মোঃ ইসাহাক আলী।
নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ^াসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, দুয়ারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম লাভলু, মোঃ রুহুল আমিন সভাপতি দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ। স্বাগত বক্তব্য রাখেন নিউএরা ফাউন্ডেশনের ফোকাল পার্সন মোঃ আমিনুল ইসলাম। সহযোগিতায় স্যোসাল এ্যাডভোকেসি এ্যান্ড নলেজ ডিসেমিনেশন ইউনিট পিকেএসএফ। বাস্তবায়নে নিউ এরা ফাউন্ডেশন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন নিউএরা ফাউন্ডেশনের সমৃদ্ধির সমন্বয়কারী আশফুল আলম।
নারী দিবসের আলোচনায় বক্তারা বলেন, অতিতে এদেশের নারীরা চার দেয়ালের মাঝে বন্দি জিবন-যাপন করতেন। ঘর সংসার গুছাতেন, ছেলে-মেয়ে মানুষ করতেন নিজেকে বাড়ির কাজে ব্যস্ত রাখতেন। এখন আর সেই দিন নেই। পুরুষের পাশাপাশি নারীরাও এগিয়ে চলেছেন। দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে স্পিকার, শিক্ষামন্ত্রী নারী। সকল ক্ষেত্রেই নারীরা সমান ভাবে কাজ করে চলেছেন। অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানে নারীরা সমান ভাবে চাকরী করছেন। দেশের বিভিন্ন প্রশাসনিক বাহিনীতেও মেয়েরা দক্ষতার সাথে চাকরী করছেন। বিভিন্ন ধরনের যানবাহন, রেলগাড়ি এমনকি বিমান পর্যন্ত নারীরা চালাচ্ছেন। পুরুষের পাশাপাশি নারীরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আগামীতে কর্মক্ষেত্রে নারীরা আরও একধাপ এগিয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *