নিউ ইয়র্কে মুসলমানদের জন্য ফ্রি হালাল খাবার

বিদেশ : পবিত্র রমজান মাসে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত মুসলিমদের হালাল খাবার ফ্রিতে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সিটি প্রশাসন। নিউইয়র্কে বসবাসরত বিশ লাখ মুসলমান এই আওতায় আসবেন বলে জানিয়েছেন নিউইয়র্ক সিটির মেয়র ডি ব্লাজিও।

এ বিষয়ে নিউইয়র্কের মেয়র বলেন, পবিত্র রমজানের অন্যতম শিক্ষা হচ্ছে ক্ষুধার্ত মানুষকে খাওয়ানো। যাদের প্রয়োজন তাদের কথা স্মরণ করা। কিন্তু এই কাজ আগের যেকোনো সময়ের চেয়ে কঠিন। কারণ মানুষ এখন মসজিদে যেতেও পারছেন না। তিনি জানান, সিটির শিক্ষা বিভাগের বিভিন্ন ভবনে চার লাখ বেলার খাবার বিতরণ করা হবে। বাকি খাবারগুলো কমিউনিটি ভিত্তিক সংগঠনের মাধ্যমে বিতরণ করা হবে।

গত বছরেও নিউইয়র্কের মসজিদে ইফতারের ব্যবস্থা করেছিল স্থানীয় প্রশাসন। গত ২৩ এপ্রিল থেকে যুক্তরাষ্ট্রে পবিত্র রমজান মাস শুরু হয়েছে। রমজানকে স্বাগত জানিয়ে বাসে এবং সিটির অন্যান্য পরিবহনে সিটির সৌজন্যে লেখা রয়েছে ‘হ্যাপি রমজান’।

রমজানকে কেন্দ্র করে বাংলাদেশি অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটস, জ্যামাইকা, এস্টোরিয়ার, ওজনপার্ক, ব্রঙ্কস এবং ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডের বাংলাদেশি রেস্টুরেন্টগুলো খোলা হয়েছে। ক্রেতারা দূরত্ব বজার রেখে ইফতার সামগ্রী কিনছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *