নেইমারের দিন কাটছে দুশ্চিন্তায়

স্পোর্টস: অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে ফরাসি লিগ ওয়ান। আন্তর্জাতিক ফুটবলেও একই অবস্থা। কবে মাঠে খেলা ফিরবে, সেই ব্যাপারে স্পষ্ট কোনও ধারণা নেই। অনিশ্চিত এই সময়ে সবকিছু মিলিয়ে ভীষণ দুশ্চিন্তায় দিন কাটছে নেইমারের।

করোনাভাইরাসে থমকে গেছে গোটা বিশ্ব। ক্রীড়াঙ্গনে স্থগিত কিংবা বাতিল হয়ে গেছে বড় সব প্রতিযোগিতা। তবে সব থেকে খারাপ অবস্থা ইউরোপিয়ান ফুটবলের। মাঝপথে আটকে আছে বিশ্বের সবচেয়ে বড় লিগগুলো। যার একটি ফরাসি লিগ ওয়ান। এখানেই প্যারিস সেন্ত জার্মেই খেলেন নেইমার। কিন্তু করোনার কারণে খেলা বন্ধ হয়ে যাওয়ায় মাঠের বদলে ঘরের সময় কাটাতে হচ্ছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।

ফরাসি লিগ স্থগিত হওয়ার পর জন্মস্থান ব্রাজিলে ফিরে গেছেন নেইমার। সেখানেই ফিটনেস ধরে রাখার কাজ করছেন তিনি। নিয়ম মেনে সব করলেও সারাক্ষণ পীড়া দিচ্ছে খেলতে না পারার যন্ত্রণা। কবে খেলায় ফিরতে পারছেন, জানা না থাকায় উদ্বেগ আরও বেশি বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ের।

ব্যক্তিগত ওয়েবসাইটে সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড লিখেছেন, ‘কবে আমি খেলায় ফিরতে পারব, সেটা জানতে না পারাটাই উদ্বেগের। খেলা, প্রতিদ্বন্দ্বিতা, ক্লাবের পরিবেশ, আমার পিএসজি সতীর্থ- সবকিছু সত্যিই আমি মিস করছি।’ সঙ্গে যোগ করেছেন, ‘ফুটবল খুব মিস করছি। আমি নিশ্চিত ভক্তরাও চাইছেন যত দ্রুত সম্ভব সবাইকে মাঠে দেখতে। আশা করছি শিগগিরই সিদ্ধান্ত আসবে।’

প্যারিস থেকে ব্রাজিলে ফেরার পর কোয়ারেন্টিনে ছিলেন নেইমার। তখন থেকেই শুরু তার ফিটনেস ধরে রাখার লড়াই। লকডাউনের মধ্যে কিভাবে ফিটনেস নিয়ে কাজ করছেন, সেটাও জানালেন তিনি, ‘আমার রুটিন শুরু হয় সকালের নাস্তা দিয়ে, এরপর প্রথম দফার অনুশীলন সেশন, তারপর বিরতি এবং সারাদিন এভাবেই চলে। মজার কিছু করি, যাতে আমার এনার্জি ঠিকঠাক থাকে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!