পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নাই-এমপি প্রিন্স

মিজান তানজিল,পাবনা : পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেছেন,পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর কোন বিকল্প নাই।

গাছ শুধু আমাদের পরিবেশেরই ভারসাম্য রক্ষা করে না, গাছ আমাদের অক্সিজেন দেয়। যা মানুষের জীবন যাপনের ক্ষেত্রে ব্যাপক ভূমিকা পালন করে। আমরা সবাই জানি যে গাছ আমাদের সকল কাজে লাগে । তাই আমাদের সবাই সচেতন হয়ে একটি গাছ কাটলে তার বদলে চারটি গাছ লাগাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে ৩০ লক্ষ শহীদদের স্মরণে দেশব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচী সূচনা করেছেন।

মঙ্গলবার দুুপুর আড়াই টার দিকে জেলা কৃষকলীগের উদ্যোগে ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স’র তত্ত্বাবধায়নে ৩০ লক্ষ শহীদদের স্মরণে দেশব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচী পালনে পাবনা সদর উপজেলার দোগাছি স্কুল এন্ড কলেজে ৬’শত শিক্ষার্থীদের মাঝে ফলদ ও বনজ বৃক্ষের চারা বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ সকল কথা বলেন।তিনি বলেন, যাদের বাড়ীর আঙ্গিনায় জায়গা পরে আছে সেই সব জায়গা ফাকা না রেখে গাছ লাগানো উচিত। তাতে অক্সিজেনের পাশাপাশি কাঠ ও ফলে চাহিদা পূরন হবে। আর তার সাথে ভারসাম্য রক্ষা পাবে পরিবেশও।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস,জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক জামিরুল ইসলাম মাইকেল,জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক তৌফিকুল আলম তৌফিক,অর্থ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ,দোগাছি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিনহাজ হোসেন,ম্যানেজিং কমিটির সভাপতি আলতাব হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ,অর্থ বিষয়ক সম্পাদক হিরোক হোসেন, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম শেখ, পৌর আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি, দোগাছি স্কুল এন্ড কলেজের সদস্য বেলাল হোসেন,জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ওসমান গনি, সাবেক ছাত্রলীগের নেতা ফিরোজ খান,জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আদনান আল চমন সহ প্রতিষ্ঠানটির সকল শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *