পাইপলাইনে বিস্ফোরণ, গোটা সিরিয়া অন্ধকারে

বিদেশ : আরব গ্যাস পাইপলাইনে বিস্ফোরণের কারণে পুরো সিরিয়া ব্ল্যাকআউটে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় গোটা দেশ অন্ধকারে। সোমবার (২৪ আগস্ট) দেশের বিদ্যুৎমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে এ খবর জানিয়েছে রাষ্ট্রীয় বার্তা সংস্থা। সিরিয়ার আদ দুমায়ের ও আদ্রা এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানান মন্ত্রী। অবশ্য তেলমন্ত্রীর দাবি, এই বিস্ফোরণ হতে পারে সন্ত্রাসীমূলক কর্মকা-।

বিদ্যুৎমন্ত্রী মোহাম্মদ খারবোতলির বক্তব্য দিয়ে সানা তাদের প্রতিবেদনে লিখেছে, রোববার (২৩ আগস্ট) রাতে দামেস্ক শহরের একটি পাইপলাইনে বিস্ফোরণ হয়। তাতে গোটা সিরিয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আল দুমায়ের ও আদ্রায় স্থাপিত দুটি পাওয়ার স্টেশনে গ্যাস সরবরাহও নিচের দিকে নেমেছে। যদিও কিছু পাওয়ার স্টেশন তাদের কার্যক্রম শুরু করতে পেরেছে এবং কিছু প্রদেশে আস্তে আস্তে বিদ্যুৎ এসেছে।

বার্তা সংস্থাটির প্রকাশিত ছবিতে রাতের অন্ধকারে আগুনের ঝলকানি দেখা গিয়েছে, যার সৃষ্টি হয়েছে পাইপলাইন বিস্ফোরণ থেকে। তেলমন্ত্রী আলী ঘানেম বলেছেন, দক্ষিণ সিরিয়ায় গ্যাস সরবরাহের প্রধান পাইপলাইনে বিস্ফোরণের সম্ভাব্য কারণ হিসেবে দেখা হচ্ছে সন্ত্রাসীমূলক কর্মকা-কে। কিন্তু আর বিস্তারিত কিছু জানাতে পারেননি তিনি। ৩৬ ইঞ্চি পাইপটি দিয়ে দেশের দক্ষিণের তিনটি পাওয়ার স্টেশনে গ্যাস সরবরাহ করা হয় বলেছেন তেলমন্ত্রী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *