পাওনা ৩০ কোটি টাকা পরিশোধের দাবীতে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

পাবনা প্রতিনিধি: বিজেএমসি’র কাছে পাওনা ৩০ কোটি টাকা পরিশোধের দাবীতে পাবনায় সংবাদ সম্মেলন করেছে ক্ষুদ্র পাট  ব্যবসায়ীরা। শনিবার দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পাট ব্যবসায়ীদের পক্ষ থেকে লিখিত বক্তব্য দেন সাঁথিয়া উপজেলার ক্ষুদ্র পাট ব্যবসায়ী শ্রী কার্তিক চন্দ্র্র সাহা।
লিখিত বক্তব্যে তিনি জানান, পাবনার ৩০জন ক্ষুদ্র পাট ব্যবসায়ী বিজেএমসি’র কাছে প্রায় ৩০ কোটি টাকা বকেয়া আছে। ২০১৬-১৭ অর্থ বছর থেকে ২০১৯-২০ অর্থ বছর পর্যন্ত বিজেএমসি আমাদের কাছ থেকে পাট ক্রয় করেছে। কিন্তু টাকা পরিশোধ করে নাই। অনেকেই ব্যাংক ঋন নিয়ে পাট কিনে দিয়েছিলাম। টাকা না পেয়ে ব্যাংকের ঋন পরিশোধ করতে না পারাই অনেকের বিরুদ্ধে ব্যাংক মামলা করেছে। সরকার বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের অধীনে বিজেএমসি নিয়ন্ত্রিত ২৫টি জুট মিল বন্ধের ঘোষণা দিয়েছেন। কিন্তু মিল শ্রমিকদের পাওনা পরিশোধের ঘোষণা দিলেও পাট ব্যবসায়ীদের পাওনা পরিশোধের কোন সুনির্দিষ্ট দিক নির্দেশনা নাই। ফলে পাবনাসহ দেশের ক্ষুদ্র পাট ব্যবসায়ীরা অনিশচয়তায় ভুগছে। পাওনা টাকা না পেয়ে অনেক পাট ব্যবসায়ী পুজি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে। অনেক ব্যবসায়ী ঋনের দায়ে ছেলে মেয়ের লেখা পড়া বন্ধ হয়ে গেছে।
পরিবার পরিজন নিয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন। এ অবস্থায় পাবনার পাট ব্যবসায়ীদের পাওনা ৩০ কোটি টাকা পরিশোধে প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহনের জন্য প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীরা।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন চাটমোহর উপজেলার ক্ষুদ্র পাট ব্যবসায়ী আব্দুল কুদ্দুস সরকার,বেড়া  উপজেলার পাট ব্যবসায়ী আব্দুল লতিফ। সংবাদ সম্মেলনে বিজেএমসি’র নিকট পাওনাদার পাবনার ৩০ জন ক্ষুদ্র পাট ব্যবসায়ী উপস্থিত ছিলেন।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *