পাকশি রেলওয়ে কলোনী উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

পিপ (পাবনা) : পাবনার পাকশি রেলওয়ে কলোনীতে বসবাসরত বাসিন্দাদের উচ্ছেদের প্রতিবাদে ও পুর্নবাসনের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

বুধবার বেলা ১২টায় বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের কার্যালয় এর সামনে থেকে প্রতিবাদ মিছিলটি বের হয়ে রেলওয়ে ভুমি রেজিষ্টার কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট করে। দায়িত্বরত কর্মকর্তা উচ্ছেদ আগামী ২মাস পিছিয়ে দেওয়ার ঘোষনা দিলে তারা অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে।

পরে পুর্নবাসনের দাবীতে পাকশি আমতলা এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন করে। ঈশ্বরদী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার মোঃ রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন পাকশি বনিক সমিতির সভাপতি গোলাম কিবরিয়া, মুক্তিযোদ্ধার স্ত্রী বেগম হাওয়া, মানবাধীকার কর্মী রানা সরদারসহ স্থানীয় ব্যাক্তিবর্গ। বানববন্ধনে তাদের পুর্নবাসনের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।

উল্লেখ্য রুপপুর পারমানবিক প্রকল্পে নিরাপত্তার দায়িত্বে সেনা ক্যাম্প তৈরীর জন্য ২০০ একর জমি সেনাবাহিনীর কাছে হস্তান্তরের কথা রয়েছে। এজন্য আগামীকাল রেলওয়ে কলোনীতে বসবাসরত প্রায় ৫ হাজার মানুষকে উচ্ছেদের জন্য গণ নোটিশ জারী করেছিল রেলওয়ে কর্তৃপক্ষ। এরই প্রতিবাদে প্রতিবাদ মিছিল, অবস্থান ও মানববন্ধন কর্মসুচী পালন করে স্থানীয়রা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!