পাকশী রেলে ৮৫ গেটম্যানদের চাকরিচ্যুতের প্রতিবাদে বিভাগীয় অফিস ঘেরাও, অনশন বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : একদিকে গত ৪ মাস বেতন হয়নি, অন্যদিকে করোনাকালে রেলওয়ের পাকশী বিভাগীয় অঞ্চলের ৮৫ জন অস্থায়ী গেটম্যানদের চাকরিচ্যুত করা হয়েছে। এসব চাকরি হারানো টিএলআর গেটম্যানরা তাদের পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

তাদের চাকরিতে পুনর্বহাল করার দাবিতে খুলনা থেকে ঈশ্বরদী পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে এসব গেটম্যানরা বুধবার সকালে একজোট হয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয় ঘেরাও, বিক্ষোভ ও অনশন কর্মসূচী শুরু করেছে। চাকরি ফিরে না পাওয়া পর্যন্ত তারা এই আন্দোলন অব্যাহত রাখবেন বলে ঘোষণা দেন। গেটম্যানদের এই আন্দোলনে রেলওয়ে শ্রমিকলীগসহ বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দলও সমর্থন দিয়ে একাত্মতা ঘোষণা করেছে।

অনশন ও বিক্ষোভ কর্মসূচীর প্রথম দিনে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহবায়ক শিশির মাহমুদ। বক্তব্য দেন জাতীয় শ্রমিকলীগ ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি জাহাঙ্গীর আলম, রেলওয়ে শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সভাপতি রফিকুল হাসান স্বপন, পাকশী রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি ইকবাল হায়দার, সম্পাদক নজরুল ইসলাম, কার্যকরি সভাপতি হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলাম, প্রচার সম্পাদক শামিম হোসেন টুটুল, সদস্য মাসুদ মন্ডল, যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন, চাকরী হারানো গেটম্যান তুহিন আলম, রফিকুল ইসলাম, সুলতান মাহমুদ, মনিরুল ইসলাম, মোঃ শিপন, জুয়েল হোসেন, মোঃ বিহন, আবু সোহেল, শিমূল হোসেন, ইব্রাহিম ইসলাম, বিকাশ হাওলাদার প্রমুখ।

পরে এসব চাকরি হারানো গেটম্যানরা পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজারকে (ডিআরএম) একটি স্মারকলিপি প্রদান করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *