পাকিস্তানের বিপক্ষে টস জিতে বোলিংয়ে ভারত

খেলা : ক্রিকেটের রোমাঞ্চকর ভারত-পাকিস্তান লড়াই। দুই দেশের রাজনৈতিক সম্পর্কের জটিলতায়, বড় আসর ছাড়া দেখা হয় না। আর তাই দুবাইতে টস জিতে বোলিংয়ে ভারত। দুইদলের ক্ল্যাসিক দ্বৈরথ চরম উত্তেজনা ছড়িয়ে দেয় ক্রিকেট প্রেমীদের মাঝে।

ক্রিকেটিয় সৌন্দর্য্যে আনন্দ-বেদনার মতোই, যার কোনো সীমারেখা নেই। আর তাই কূটনৈতিক দূরত্ব বাধা হয় না রোহিত-বাবরদের সম্পর্কে। দুই অধিনায়কের নির্মল আড্ডার আড়ালে কি টের পাওয়া যাচ্ছে লড়াইয়ের ঝাঁঝ?

টি-টোয়েন্টিতে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছে ৯ বার। যেখানে টিম ইন্ডিয়ার ৬ জয়। আর পাকিস্তানের মাত্র ২টি। এশিয়া কাপেও ভারত এগিয়ে। ১৪ বারের লড়াইয়ে ভারতের ৮-৫ ব্যবধানে জয়। আসরে সর্বোচ্চ ৭ শিরোপা মেন ইন ব্লু’র। পাকিস্তান চ্যাম্পিয়ন হয় দু’বার।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউস, শাহনেওয়াজ দাহানি

ভারত একাদশ
রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, আর্শদীপ সিং

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!