পাকিস্তানের ৬ ক্রিকেটার করোনাভাইরাস নেগেটিভ

স্পোর্টস: পাকিস্তানের যে ১০ ক্রিকেটার করোনাভাইরাস ‘পজিটিভ’ হয়েছিলেন, দ্বিতীয় দফার পরীক্ষায় মোহাম্মদ হাফিজসহ তাদের ছয় জনের ‘নেগেটিভ’ এসেছে। তবে দলের সঙ্গে আপাত ইংল্যান্ড সফরে যেতে পারছেন না তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ড শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, হাফিজ, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হাসনাইন কোভিড-১৯ রোগে আক্রান্ত নন। হারিস রউফ, হায়দার আলি, ইমরান খান, কাশিফ ভাট্টি ও সাপোর্ট স্টাফ মালাঙ্গ আলির ফলাফল এবারও পজিটিভ এসেছে।

প্রথম পরীক্ষায় পজিটিভ আসার পর হাফিজ নিজ উদ্যোগে পুনরায় পরীক্ষা করান এবং ফল নেগেটিভ আসে। এতে বিতর্কেরও জন্ম হয়। ওই ঘটনার পরই সবাইকে আবারও পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেয় বোর্ড। এবারের পরীক্ষায় প্রথমবার নেগেটিভ আসা সকল ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের ফলাফলে কোনো পরিবর্তন আসেনি বলে জানিয়েছে পিসিবি। রোববার ২০ জন ক্রিকেটার ও ১১ জন স্টাফ নিয়ে ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে পাকিস্তান দল। সেখানে গিয়ে আরেক দফা কোভিড-১৯ পরীক্ষার পর ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন তারা।

সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। আগামী সপ্তাহে তাদের নেগেটিভ ফলাফল আসা ছয়জনের পুনরায় পরীক্ষা করানো হবে। দ্বিতীয়বার পরীক্ষার ফল নেগেটিভ এলেই কেবল ইংল্যান্ডে যাবেন তারা। এবার যাদের পজিটিভ এসেছে তাদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে পিসিবি। এরপর দুইবার পরীক্ষায় নেগেটিভ এলে ইংল্যান্ডে যেতে পারবেন তারাও।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *