পাবনার অভিনব প্রতারক সাজাপ্রাপ্ত আসামী জহুরুল মান্নান গ্রেফতার

পিপ (পাবনা) : পাবনার অভিনব প্রতারক সাজাপ্রাপ্ত আসামী জহুরুল ইসলাম মান্নান (৫৫) কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে গোয়েন্দা (ডিবি) পুলিশ পাবনার সাঁিথয়া থেকে তাকে গ্রেফতার করে।

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, পাবনার জেলার সাঁিথয়া উপজেলার ছোন্দহ গ্রামের মৃত নুর আলী খানের ছেলে বহুরপি প্রতারক জহুরুল ইসলাম মান্নান এর আগে পাবনা মানসিক হাসপাতালে কর্মরত ছিলেন। পরবর্তীতে সে পাবনা সদর ও সাথিয়া উপজেলার বিভিণœ এলাকায় সহকারী শিক্ষক, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সরকারী দফতরে চাকুরি দেওয়ার কথা বলে মানুষজনের কাছ থেকে নগদ টাকা ও চেক নিয়ে প্রতারণা করে। সে প্রথমে মানুষের কাছে নিজেকে সৎ মানুষ হিসাবে উপস্থাপন করে এবং বলে চাকুরির আগে টাকা দেওয়ার দরকার নেই ; চাকুরি হওয়ার পর চুক্তি অনুযায়ী টাকা দিবেন। পরবর্তিতে জানায় চাকুরিতো হয়ে যাবে যদি আপনি টাকা না দেন,তাই আমাকে ব্যাংকের চেক দেন। চাকুরি আশায় ভুক্তভোগী মানুষ তাকে বিশ্বাস করে চেক দেয়।

পুলিশ সুপার আরও জানান, এ পর্যন্ত একজন মানুষকেও প্রতারক জহুরুল ইসলাম মান্নান মানুষকেও চাকুরি দিতে পারেননি বরং উল্টো চাকুরি প্রার্থীর দেওয়া চেক ব্যাংকে জমা দিয়ে ডিজঅনার করিয়ে তাদের বিরুদ্ধে অনেক মামলা করেছেন। অনেক প্রার্থীরা চাকুরির বদলে এখন মামলার আসামী হয়ে বিজ্ঞ আদালতে ঘুরছে। পুলিশ সুপার জানান, জহুরুলের প্রতারণায় অর্ধশত মানুষ এখন নি:স্ব হয়ে গেছে। এখন তারা সর্বশান্ত। আবার সেও ভক্তভোগী ও বিভিন্ন ব্যক্তিকে ৫৬,১০,০০০/- (ছাপ্পান্ন লক্ষ দশ হাজার) চেক দিয়ে প্রতারণা করে। বর্তমানের তার বিরুদ্ধে একটি খুনসহ আট টি প্রতারণার মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অন্য একটি প্রতারণা মামলায় জহুরুল ইসলাম মান্নানের এক বছরের সাজা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে গোয়েন্দা (ডিবি) পুলিশ পাবনার সাঁিথয়া থেকে তাকে গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *