পাবনার করোনায় মৃতদের দাফনকারী স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা প্রদান

পিপ (পাবনা) : পাবনায় করোনা উপসর্গ নিয়ে মৃতদের মরদেহ সৎকারে কাজ করা দুই স্বেচ্ছাসেবককে সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার স্বেচ্ছাসেবি সংগঠন ‘মশাল’ এই সংবধর্ণার আয়োজন করে। সন্ধ্যায় ক্যাফে পাবনার হল রুমে করোনাকালীণ সময়ে মানবিক কাজ করায় তহুরা আজিজ ফাউন্ডেশনের পরিচালক দেওয়ান মাহবুব এবং শিশির ইসলামকে সংবর্ধণা প্রদান করা হয়। সংবধর্ণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান।

মশালের পরিচালক জামিল আহমেদের সভাপতিত্বে এবং সমন্বয়ক এসএম আদনান উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা, দৈনিক ইছামতির প্রধান প্রতিবেদক ও যমুনা টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি কবি ছিফাত রহমান সনম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক ও উত্তরণ সাহিত্য আসর পাবনার সভাপতি কবি আলমগীর কবীর হৃদয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, করোনার সময় মানুষজন যখন স্বজনদের লাশ দাফন করতে ভয় পাচ্ছে তখন এই যুবকদ্বয় পাবনায় মৃতদের দাফন করে মহামানবের কাজ করেছেন। তাদেরকে সবাইর স্যালুট করা উচিত। তিনি বলেন, করোনা মহামারীর দূর্যোগময় মূহুর্তে তারা যে সাহসিকতার অনন্য নজির স্থাপন করেছে তার জন্য আমরা তাদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

প্রসঙ্গত, পাবনায় করোনা আক্রান্ত কিংবা উপসর্গে মারা যাওয়া হিন্দু ও খ্রিষ্টানসহ বেশ কয়েকজনের মরদেহ সৎকার করে দেওয়ান মাহবুব ও শিশির ইসলাম নামের দুই যুবক । আক্রান্ত হবার ভয়ে যখন তাদের স্বজন ও ধর্মীয় প্রতিষ্ঠানের কর্মীরাও মরদেহের শেষকৃত্য সম্পাদনে অপারগতা প্রকাশ করে তখনই শেষ বিদায়ে পরমাত্মীয় পাশে দাঁদিয়েছেন পাবনার এই অকুতোভয় দুই স্বেচ্ছাসেবী। রোটারিয়ান মান্নান ভুইয়া, যুব মহিলালীগ পাবনা পৌর শাখার সভাপতি সাদিয়া পারভীন কথা, সমকাল সৃহৃদ সমাবেশ সদস্য মাহবুবা কাজল, তহুরা আজিজ ফাউন্ডেশনের পরিচালক দেওয়ান মাহবুবের স্ত্রী খুরশিদ জাহান খুশি, ছেলে দেওয়ান মাসফিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *