পাবনার জোড়া মাথার শিশু রাবেয়া-রোকাইয়াকে নেয়া হচ্ছে হাঙ্গেরি

ডেস্ক রিপোর্ট : পাবনার চাটমোহর উপজেলায় মূলগ্রাম ইউনিয়নের মাথায় জোড়া লাগা যমজ শিশু রাবেয়া ও রোকাইয়ার তৃতীয় দফা অস্ত্রোপচারের জন্য নেয়া হচ্ছে হাঙ্গেরিতে। আগামীকাল শুক্রবার রাতের ফ্লাইটে তাদের পাঠানো হবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, এ বিষয়ে শুক্রবার বেলা ১১টায় প্রেস কনফারেন্সে সবকিছু জানানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় তাদের হাঙেরি পাঠানো হচ্ছে। তারা সেখানে চিকিৎসা নেওয়ার পর ফিরে এসে দেশে আবার চিকিৎসা নেবে।

রাবেয়া ও রোকাইয়ার বাবা রফিকুল ইসলাম বলেন, আমরা বুধবার ভোরে ঢাকায় এসেছি। আমি, ওদের মা, রাবেয়া-রোকাইয়া এবং ওদের বড় বোনসহ পরিবারের পাঁচজন শুক্রবার হাঙেরি যাচ্ছি। আপনারা আমাদের মেয়েদের জন্য দোয়া করবেন।

এরই মধ্যে তাদের দুই দফা সফল অস্ত্রোপচার করা হয়েছে। দুই দফা অস্ত্রোপচারের সময়ই হাঙ্গেরির বিশেষজ্ঞ চিকিৎসকরা ছিলেন।

তবে বিদেশ যাওয়ার খবর শুনে বেশ খুশি শিশু দুটিও। তারা বলছেন ‘আমরা আকাশে উড়ে যাব, আমরা আকাশে উড়ে যাব।’ বাবা-মায়ের চোখেও আনন্দ অশ্রু।

উল্লেখ্য, পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলঙ্কা গ্রামের স্কুলশিক্ষক রফিকুল ইসলাম ও তাসলিমা দম্পতির ঘরে জন্মগত ত্রুটির কারণে জন্ম নেয় রাবেয়া ও রোকাইয়া নামে যমজ দুই মেয়ে শিশু। ২০১৬ সালের ১৬ জুন অপারেশনের মাধ্যমে জন্ম হয় তাদের। অপারেশনের মাধ্যমে শিশু দুটিকে আলাদা করা ব্যয়বহুল ও ঝুঁকিপূর্ণ। গত ২০ নভেম্বর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করানো হয় এই দুই শিশুকে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *