পাবনার দুবলিয়ায় শত্রুতা করে ব্যবসায়ীর পাটের গুদামে আগুন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনা সদর উপজেলার দুবলিয়া বাজারে এক ব্যবসায়ীর পাটের গুদামে শত্রুতা করে আগুন ধরিয়ে দেওয়ায় ৩৫০ মন পাট পুড়ে ছাই হয়ে গেছে। এতে ঐ কৃষকের প্রায় সাড়ে ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। রোববার গভীররাতে এ ঘটনা ঘটে। সুজানগর ফায়ার ব্রিগ্রেড এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

পাবনা সদর উপজেলার দুবলিয়া বাজারের পাটের ব্যবসায়ী কোরবান আলী বিশ্বাস জানান, এবারে পাটের ব্যবসা ভাল। তাই ১২ লক্ষ টাকা সিসি ঋৃন নিয়ে সাড়ে ৭ লক্ষ টাকার পাট কিনে নিজের গুদামে রাখি। রোববার রাতের কোন এক সময় দুবৃর্ত্তরা গুদামের টিনের বেড়া কেটে বাইরে থেকে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তের এতে তার ৩৫০ মন পাট পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় সাড়ে ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। কোরবান আরও জানান, একটি মহল তাকে অর্থনৈতিকভাবে ক্ষতি করতে এই কাজ করেছে।

সুজানগর ফায়ার ব্রিগ্রেডের স্টেশন অফিসার সাব্বির আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে সমকাল‘কে বলেন, প্রাথমিকভাবে বাইরে থেকে আগুন দেওয়ার বিষয়ে মনে করা হচ্ছে। তদন্ত শেষ হলে এটি আরও পরিস্কার হবে।

দুবলিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের দারোগা মো. শফিউল আলম সমকাল‘ক বলেন, রাতের বেলা পুলিশই প্রথম আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

এদিকে দুবলিয়া বাজারে ব্যবসায়ীর পাটের গুদামে শত্রুতা করে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবী করেছেন পাবনা চেম্বার অফ কমার্স নেতৃবৃন্দ। পাবনা চেম্বারের সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী, সিনিয়র সহসভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি ও সহসভাপতি ফোরকান রেজা বিশ্বাস বাদশা যৌথ বিবৃতিতে দুবলিয়া বাজারে ব্যবসায়ীর পাটের গুদামে শত্রুতা করে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনার তদন্ত ও বিচার দাবী করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *