পাবনার বিশিষ্ট কবি ইদ্রিস আলী আর নেই : বিভিন্ন মহলের শোক

পিপ (পাবনা) : পাবনা ক্যাডেট কলেজের অবসরপ্রাপ্ত লাইব্রেরিয়ান, ফোল্ডার কবিতার সম্পাদক কবি ইদ্রিস আলী (৫৮) আর নেই। গতকাল রোববার বিকেল ৪টার দিকে শহরের অন্ততবাজার সংলগ্ন নিজ বাসায় তিনি ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া–রাজেউন)। দীর্ঘদিন যাবত তিনি বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। কয়েকদিন আগে তাঁকে পাবনা জেনারেল হাসপতালে ভর্তি করা হয়। শনিবার হাসপাতাল থেকে রিলিজ দিয়ে বাড়ীতে পাঠানো হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বাদ এশা নামাজে জানাজা শেষে তাকে আরিফপুর কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য তিনি প্রায় ৪০ বছর ধরে পাবনার লিটল ম্যাগাজিন ‘ফোল্ডার কবিতা’ সম্পাদনা করে আসছিলেন। তিনি কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব পাবনা জেলা শাখার দপ্তর সম্পাদকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

তার মৃত্যুতে ক্যাব কেন্দ্রিয় সভাপতি গোলাম রহমান সেক্রেটারী জেনারেল অ্যাডভোকেট হুমায়ন কবীর, ক্যাব পাবনা জেলা শাখার সভাপতি ও পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, ক্যাব সহ-সভাপতি অধ্যক্ষ জেবুনেছা ববিন, সাধারণ সম্পাদক এস এম মাহবুব আলম, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, পাবনা চেম্বার অব কমার্সের সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী, পাবনা চেম্বারের সিনিয়র সহসভাপতি ও জেলা যুবলীগ আহবায়ক আলী মতুর্জা বিশ্বাস সনি, রানা গ্রুপের চেয়ারম্যান ও পাবনা চেম্বারের পরিচালক রুহুল আমিন বিশ্বাস রানা, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ, পাবনা রির্পোটার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন ও সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, যমুনা টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি কবি ছিফাত রহমান সনম, ইয়াং জার্নালিষ্ট ফোরাম পাবনা জেলা শাখার সভাপতি তারেক খান সাধারণ সম্পাদক রনি ইমরান, পাবনা জেলা কৃষকলীগের সহ-সভাপতি আলহাজ¦ হাবিবুর রহমান হাবিব, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি ড. মনছুর আলম ও সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম ফরিদ, সাংগঠনিক সম্পাদক শফিক আল কামাল গভীর শোক প্রকাশ করেছেন।

পাবনা জেলার বেড়া উপজেলার সানিলা গ্রামে ১৯৬২ সালের ১২ আগস্ট জন্মগ্রহণ করেন। বিভিন্ন সাহিত্য সাময়িকীতে লিখছেন। তিনি নিরলস সাহিত্য চর্চা করতেন। পাবনা বনমালী ইনস্টিটিউটের সদস্য ও শেকড় সাংস্কৃতিক সংগঠন এর উপদেষ্টা ছিলেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *