পাবনার হিমাইতপুরে শুরু হলো শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩২তম শুভ আবির্ভাব-বর্ষ-স্মরণ মহোৎসব

নিজস্ব প্রতিবেদক : পাবনার হিমাইতপুরে শুরু হলো শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩২তম শুভ আবির্ভাব-বর্ষ-স্মরণ মহোৎসব। রোববার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে তিনদিনের মহোৎসবের উদ্বোধন করেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, ঠাকুর অনুকুল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সভাপতি ড. রবীন্দ্রনাথ সহ অনেকে।

আয়োজনের মধ্যে রয়েছে সমবেত প্রার্থনা, সদগ্রন্থাদি পাঠ, ভক্তিমূলক গান, ধর্মালোচনা, রামায়ণগান, কিশোরমেলা, গীতি আলেখ্য, কুইজ প্রতিযোগিতা, যুব সম্মেলন, সাংস্কৃতিক সন্ধ্যা, বাউল সঙ্গীত সহ নানা আচার অনুষ্ঠান।

উৎসবের দ্বিতীয় দিন সকালে প্রার্থনা, জাতীয় ও সৎসঙ্গের পতাকা উত্তোলন, ঠাকুর ভক্ত অনুসারীদের হল খেলা শেষে সৎসঙ্গ আশ্রম থেকে একটি বর্নাঢ্য দোল যাত্রা বের করা হয়। দোলযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে উৎসবকে সামনে রেখে ঠাকুর অনুকুল চন্দ্র আশ্রমকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। বাংলাদেশ ছাড়াও ভারত থেকে হাজারো ভক্ত অনুসারীরা উৎসবে যোগ দিয়েছেন। তিনদিনের উৎসব শেষ হবে মঙ্গলবার। উৎসব সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *