পাবনাসহ রাজশাহী বিভাগে পাঁচ নারীকে ‘জয়িতা’ সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক, পাবনা : অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী পাবনার সুমনা সুলতানা সাথীসহ রাজশাহী বিভাগে পাঁচ নারীকে ‘জয়িতা’ সম্মাননা প্রদান করা হয়েছে। সাথী পাবনার ভাঙ্গুড়া উপজেলার পাটুলিপাড়ার মনোয়ার হোসেন রানার স্ত্রী। ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ-২০১৯’ শীর্ষক বিভাগীয় পর্যায়ের তাকে সম্মাননা দেওয়া হয়। মঙ্গলবার সকালে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জয়িতাদের হাতে পুরস্কার তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা।

রাজশাহী বিভাগে ৫টি ক্যাটাগরিতে ৫জনকে শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার দেওয়া হয়। সবমিলিয়ে বিভাগে মোট ৪০ জন জয়িতাকে পুরস্কৃত করা হয়।

মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে এই পুরস্কার দেওয়া হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, রাজশাহীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *