পাবনায় অটোরিক্সা চালক হত্যা মামলায় দুই জনের ফাঁসির আদেশ

পাবনা প্রতিনিধি : পাবনায় অটোরিক্সা চালক মানিক হোসেন (২০) হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ দুপুরে পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আছাদুজ্জামান এই রায় প্রদান করেন।
মৃত্যুদন্ডে দন্ডিতরা হলো, সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামানিকের ছেলে স্বপন ও একই গ্রামের ইকরাম প্রামানিকের ছেলে ইকবাল।
নিহত অটোরিক্সা চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুর এর ছেলে।
সোমবার দুপুরে আদালত এই রায় প্রদান করেন।
আদালতের এজাহার সুত্রে জানা যায়, ২০১৭ সালে ২৬ ফেব্রুয়ারী তারিখে মানিক তার অটোরিক্সা নিয়ে কাজের উদ্দেশ্যে বের হয়ে আর বাড়ি ফিরে আসেনি। পরে ২৭ ফেব্রুয়ারী রাখালগাছি গ্রামের একটি ধান ক্ষেতের মধ্যে তার লাশ পাওয়া যায়। ছিনতাইকারীরা তার অটোরিক্সাটি ছিনতাই করে নিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফেলে রেখে যায়। নিহত মানিকের বাবা ওইদিন রাতে সদর থানায় অজ্ঞাতনামা আসামী দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সন্দেহমূলক ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা মানিককে হত্যার কথা স্বীকার করে এবং আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমান শেষে পাবনা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আছাদুজ্জামান আজ অভিযুক্ত দুই আসামী স্বপন ও ইকবালকে মৃত্যুদন্ডে দন্ডিত ও আরো ১০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন।
রায় ঘোসনার সময় সরকারী পক্ষের পিপি এডভোকেট আব্দুস সামাদ খান রতন ও আসামী পক্ষের আইনজীবি এডভোকেট সনৎ কুমার উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *