পাবনায় অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনা সরকারি এডয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফের ড. হুমায়ন কবির মজুমদারের অপসারণের দাবীতে সাধারন শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ ও মানবন্ধন কর্মসুচি পালন করেছে।

অযোগ্য দুর্নীতিগ্রস্ত কলেজ অক্ষক্ষের অপসারনের জন্য ধারাবাহিক ভাবে প্রতিবাদ মানবন্ধন কর্মসুচি পালন করে আসছে কলেজের অধ্যায়নরত সাধারন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে সাধারন শিক্ষার্থীরা ক্যাম্পাসের কমার্স ভবন থেকে ব্যানার, ফেসটুন নিয়ে বিক্ষোভ মিছিল করে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে তারা মানবন্ধনে মিলিত হয়।

সাধারন শির্ক্ষাীরা অভিযোগ করে বলেন, কলেজের অভিভাবক অধ্যক্ষ বেশির ভাগ সময়ে ক্যাম্পসে থাকেন না। তার বিরুদ্ধে দুদকের দূর্নীতি অভিযোগ রয়েছে। সাধারন শিক্ষার্থীদের সমস্যার বিষয়ে তার কাছে গেলে তিনি খারাপ আচরণ করেন। কল্যান তহবিলের অর্থ ছাড়দিতে চায়না। কলেজের ছাত্র সংসদের অর্থসহ বিভিন্ন তহবিলের অর্থদিয়ে তিনি কলেজ উন্নয়নের নামে অর্থ আত্মস্বাত করছেন।

শিক্ষার্থীরা বলেন, কলেজে এই অধ্যক্ষ যোগ দানের পরে থেকে ঠিকমত ক্লাস হয় না। ক্যাম্পাসে আগে নিয়োমিত ক্লাস শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হতো। এখন কোন কিছু হয় না। এই অধ্যক্ষ বেশির ভাগ সময়ে শিক্ষা প্রতিষ্ঠানের গাড়ি ব্যাবহার করে রাজশাহীতের পরিবারের সাথে অবস্থান করেন। আমরা আমাদের এই ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংস হতে দিতে পারি না। তাই অনতিবিলম্বে এই দুর্নীতিগ্রস্ত অধ্যক্ষকে এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে অপসারনের দাবী করেন শির্ক্ষাথীরা।

তবে এই অভিযোগ স্বরযন্ত্র মুলক ভাবে করা হচ্ছে। অনৈতিক সুবিধা আদায়ের জন্য গুটি কয়েক শির্ক্ষার্থী ও বহিরাগতরা মিলে এই কর্মসুচি পালন করছে। ক্যাম্পাসে কোন ধরনের শিক্ষা কার্যক্রম বন্ধ নাই।

ক্যাম্পাসে বিশৃঙ্খলা নিরশনের বিষয়ে ১০ সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশৃঙ্খলা যারা করছে তাদের বিরুদ্ধে প্রশাসনিক এবং আইন গত ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *