পাবনায় আমন চাউল সংগ্রহের উদ্বোধন

পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলায় সরকারিভাবে প্রান্তিক কৃষক ও ডিলারদের কাছে থেকে সরকারি মূল্যে চলতি মৌসুমের আমন চউল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৫ জানুয়ারী) দুপুরে পাবনা সদর (এলএসডি) খাদ্য সংরক্ষণ গুদামে এই কার্যক্রমরে উদ্বোধন করেন পাবনা জেলা প্রশাসক ও জেলা খাদ্য সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি কবির মাহামুদ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ শহীদুল হক, পাবনা সদর (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুদা পারভীন, পাবনা সদর নূরপুর (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, সুজানগর সদর (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়াহিদ মোস্তফা মিল্টন, বিসিক শিল্প নগরির সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন ডাবলু, পাবনা চাউল কল মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক তৌহিদুল হোসেন পলাশ প্রমুখ।

পাবনা সদর উপজেলায় এই মৌসুমে আমন ধান সংগ্রহরে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ হাজার ৩৪২ মেট্রিক টন। আর সিদ্ধ আমন চাউল সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩ হাজার ২৮৮ মেট্রিক টন। আর আতপ চাউল ধরা হয়েছে ১৩৪ মেট্রিক টন।

সরকারিভাবে ধান ২৬ টাকা কেজি দরে ও আমন সিদ্ধ চাউল ৩৭ টাকা, আতপ চাউল ৩৬ টাকা কেজি দরে ক্রয় করা হচ্ছে। ৫ জানুয়ারী থেকে এই ধান, চাউল সংগ্রহরে কার্যক্রম শুরু হয়ে চলবে ২৮ ফেব্রয়ারী পর্যন্ত। শুরুর প্রথম দিনে মিলারদের দেয়া ৪০ মেট্রিক টন চাউল দিয়ে সংগ্রহ কার্যক্রম শুরু হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *